ছুটির দিনে গ্রন্থমেলায় ভিড়, বিক্রিও ভালো
[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ ভাদ্র ১৪২৫, ২২ আগস্ট ২০১৮
bangla news

ছুটির দিনে গ্রন্থমেলায় ভিড়, বিক্রিও ভালো

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৮:৫৩:৩৯ পিএম
ছুটির দিনের ভিড় বইমেলায়/ছবি: সুমন শেখ

ছুটির দিনের ভিড় বইমেলায়/ছবি: সুমন শেখ

অমর একুশে গ্রন্থমেলা: অমর একুশে গ্রন্থমেলার দ্বিতীয় শুক্রবার (৯ ফেব্রুয়ারি) আশানুরূপ জনসমাগম হয়েছে। দুপুর থেকেই মেলায় এসেছেন অসংখ্য বইপ্রেমী। খালেদা জিয়ার রায় নিয়ে উৎকণ্ঠা দূর ও ছুটির দিন হওয়ায় বিকেল থেকে সর্বসাধারণের পদভারে মুখরিত হয়ে ওঠে গ্রন্থমেলা প্রাঙ্গণ। লোক সমাগম বেশি হওয়ায় বই বিক্রিও বেশি হয়েছে বলে জানান প্রকাশকরা।

সরেজমিনে দেখা যায়, টিএসসি, দোয়েল চত্বর দিয়ে বইপ্রেমীরা প্রবেশ করছেন। প্রচুর ভিড় হওয়ায় প্রবেশপথে নিরাপত্তাকর্মীদের বেগ পেতে হচ্ছিল। বইপ্রেমীরা এ স্টল থেকে অন্য স্টলে ঘুরে বই দেখেছেন। পছন্দ হলে কিনেছেন। বই কেনার পর ছবি তুলেছেন আবার প্রিয় লেখকের কাছ থেকে অটোগ্রাফ নিয়েছেন। মেলায় অনেক তরুণীকে বাসন্তী সাজে আসতে দেখা যায়। 

স্টলে থাকা বিক্রয়কর্মীরা জানান, মেলা শুরুর পর থেকে শুক্রবার বিকেলে রেকর্ডসংখ্যক দর্শনার্থী উপস্থিতি ছিল।

অনন্যার স্টল থেকে বই কিনেছেন নওগাঁ ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র শিপন। বাংলানিউজকে বলেন, অমর একুশে গ্রন্থমেলায় আসার জন্য ফেব্রুয়ারির শুরু থেকে পরিকল্পনা করি। গতকাল রায় নিয়ে পরিস্থিতি একটু খারাপ থাকায় আসিনি। আজ সেলিনা হোসেনের হাঙ্গর নদী গ্রেনডসহ ৬টি বই নিলাম।

তাম্রলিপি প্রকাশনীর বিক্রয়কর্মী কামরুল হাসান বলেন, অন্য দিনের চেয়ে আজ বিক্রি ভালো।

শুক্রবারের মতো শনিবারও (১০ ফেব্রুয়ারি) মেলায় থাকবে শিশুপ্রহর। মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

অমর একুশে উদযাপনের অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর সংগীত প্রতিযোগিতা। অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন চন্দনা মজুমদার, ইয়াকুব আলী খান এবং সাগরিকা জামালী।
ছুটির দিনের ভিড় বইমেলায়/ছবি: সুমন শেখ
অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন প্রখ্যাত কণ্ঠশিল্পী সুবীর নন্দী। সভাপতিত্ব করবেন একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। 

এছাড়া সকাল ১০টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে শিশু-কিশোরদের সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক আন্জুমান আরা, অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম এবং মোবারক হোসেন।

বিকেল ৪টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে রবি গুহ\মুনীর চৌধুরী\ সরদার ফজলুল করিম শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করবেন মফিদুল হক এবং এম এম আকাশ। আলোচনায় অংশ নেবেন বেগম আকতার কামাল, অজয় দাশগুপ্ত, পিয়াস মজিদ ও অলকানন্দা গুহ। সভাপতিত্ব করবেন অধ্যাপক সনজীদা খাতুন। সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa