[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

বইমেলার প্রথম প্রহর তারুণ্যের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৭ ৫:৪৪:৩৫ পিএম
অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ/ ছবি: সুমন শেখ

অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ/ ছবি: সুমন শেখ

বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে: বুধবার বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলার প্রথম প্রহর মুখর হয়েছে তরুণ-তরুণীর পদচারণায়। বেলা ৩টায় মেলার গেট দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হওয়ার পরপরই দলে দলে তরুণ-তরুণীরা মেলায় প্রবেশ করতে থাকে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসনের দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে চারদিকে যে চাপা উৎকণ্ঠা রয়েছে তার প্রভাব সারা রাজধানীতে থাকলেও তার ছাপ পড়েনি বইমেলায়।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী থেকে শুরু করে নানা বয়সের নতুন প্রজন্মের প্রতিনিধিরা মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়াচ্ছেন। তারা স্টলে স্টলে ঘুরছেন। নতুন বইয়ের মলাট ওল্টাচ্ছেন, গন্ধ শুকছেন, প্রচ্ছদ দেখছেন। অনেক সময় পছন্দ হলে কিনছেন পছন্দের বইটি। কেউবা তুলছেন সেলফি। ফটো তুলছেন প্রিয়জনদের সঙ্গে।

মেলায় আসা তরুণীদের সাজে মিলছে বসন্তের ছোঁয়া। ফুলের মালা ও অলংকার গলায়-মাথায় পরে এসেছে তারা। যদিও বসন্ত আসতে দেরি আরো এক সপ্তাহ। তবু যেনো বসন্তের সাজ লেগেছে গন্থমেলায়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa