ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

খুলনায় ৩ দিনব্যাপী লোকজ নৃত্য উৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
খুলনায় ৩ দিনব্যাপী লোকজ নৃত্য উৎসব শুরু লোকজ নৃত্য উৎসব-ছবি-বাংলানিউজ

খুলনা: ‘বাংলাদেশের শেকড়ের সংস্কৃতির সন্ধানে’ স্লোগানকে সামনে রেখে খুলনায় তিন দিনব্যাপী লোকজ নৃত্য ও বাদ্য উৎসব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৭টায় শহীদ হাদিস পার্কে এ উৎসবের উদ্বোধন ঘোষণা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

উদ্বোধনের আগে বিকেলে উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও ছোটদের নৃত্যানৃষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিনু হক।

খুলনা জেলা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা ও নাট্যদলের সহযোগিতায় উৎসবের আয়োজন করছে খুলনার আব্বাস উদ্দিন একাডেমির নৃত্যবিভাগ ‘নৃত্যবিহার’। উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কত্থক নৃত্যগুরু সাজু আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন আব্বাস উদ্দিন একাডেমির সাধারণ সম্পাদক নৃত্যবিহারের প্রধান নির্বাহী এনামুল হক বাচ্চু।

খুলনায় লোকজ নৃত্য উৎসব-ছবি-বাংলানিউজশুভেচ্ছা বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক চৌধুরী মিনহাজ উজ্জামান সজল। নৃত্যানুষ্ঠানে ভারত,   ঢাকা ও খুলনার স্থানীয় শিল্পীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

আয়োজক সূত্রে জানা গেছে, অনুষ্ঠানের দ্বিতীয় দিন বিকাল ৫টায় ছোটদের নৃত্যানৃষ্ঠান অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ বেতার ও টেলিভিশন এবং বিভাগীয় প্রধান (সংগীত) কামরুল ইসলাম বাবলু। নৃত্যানুষ্ঠানে ভারত,  ঢাকা ও খুলনার স্থানীয় শিল্পীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন।

উৎসবের শেষ দিন বিকেল ৫টায় থাকবে ছোটদের নৃত্যানৃষ্ঠান। সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মোস্তাক সেলিম পপলু। নৃত্যানুষ্ঠানে ভারত, ঢাকা ও খুলনার স্থানীয় শিল্পীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এমআরএম/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad