ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

জাদুঘরে ১৪ অক্টোবর গাইবেন স্বপন বাউল-দীপঙ্কর

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
জাদুঘরে ১৪ অক্টোবর গাইবেন স্বপন বাউল-দীপঙ্কর স্বপন দত্ত বাউল ও দীপঙ্কর মণ্ডল

ঢাকা: আগামী ১৪ অক্টোবর জাতীয় জাদুঘরে লোকসঙ্গীত ও আধুনিক বাংলা গানের আয়োজন করা হয়েছে। এতে সঙ্গীত পরিবেশ করবেন ভারতের স্বপন দত্ত বাউল ও বাংলাদেশের দীপঙ্কর মণ্ডল। 

অনুষ্ঠানটি আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে।

এ সঙ্গীতানুষ্ঠান সর্বসাধারণের জন্য উন্মুক্ত।

পশ্চিম বাংলার স্বপন দত্ত বাউল অল ইন্ডিয়া রেডিও এবং দূরদর্শনের একজন নিয়মিত শিল্পী। তিনি দীর্ঘদিন ধরে বাউল গানের মাধ্যমে বিভিন্ন জনসচেতনতা ও শিক্ষামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। সমাজকল্যাণমূলক অবদানের জন্য ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী তাকে সনদ দিয়েছেন। তিনি বঙ্গীয় সঙ্গীত পরিষদের একজন পরীক্ষক ও বর্তমানে কলকাতায় সঙ্গীত প্রশিক্ষক হিসেবে কর্মরত।

আধুনিক বাংলা গানের একজন অন্যতম শিল্পী দীপঙ্কর মণ্ডল। তিনি বরিশালের প্রান্তিক শিল্পী গোষ্ঠী থেকে নজরুল সঙ্গীত ও লোকসঙ্গীতের উপর প্রশিক্ষণ নেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের একজন তালিকাভুক্ত শিল্পী। গীতিকার ও সুরকার হিসেবেও তিনি সুনাম অর্জন করেছেন। ভারতেও তিনি সমান প্রশংসিত। রাজস্থান, পাঞ্জাব, পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন প্রদেশে সঙ্গীত পরিবেশন করেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।