ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ত্রিশালে কবি নজরুলের প্রয়াণ দিবসে আলোচনা সভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ত্রিশালে কবি নজরুলের প্রয়াণ দিবসে আলোচনা সভা ত্রিশালে কবি নজরুলের প্রয়াণ দিবসে আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম প্রয়াণ দিবস উপলক্ষে ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বরত ট্রেজারার অধ্যাপক এ এম এম শামসুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম। মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন কবির নাতনি ও নজরুল ইন্সটিটিউট ট্রাস্টি বোর্ডের সদস্য খিলখিল কাজী।

স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীত বিভাগের প্রফেসর ড. রশিদুন নবী।

আলোচক হিসেবে আলোচনা করেন বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মাহবুব হোসেন, প্রক্টর প্রফেসর ড. মো. জাহিদুল কবীর এবং বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন।

সভায় কবির জীবন ও দর্শন নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আদর্শকে অন্তরে ধারণ করার আহ্বান জানান আলোচকরা।

সভাশেষে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তি দেওয়া হয়। ২০১০-২০১১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) নিয়মিত শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী ১১ জন শিক্ষার্থীকে বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।

বাংলাদেশ সময় ১৫৪৩ ঘন্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এমএএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।