ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বন্যার্তদের সহায়তায় লেখক-প্রকাশকদের বইমেলা শুক্রবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বন্যার্তদের সহায়তায় লেখক-প্রকাশকদের বইমেলা শুক্রবার বন্যার্তদের সহায়তায় লেখক-প্রকাশকদের বইমেলা শুক্রবার

ঢাকা: দিগন্ত বিস্তৃত পানি। তার মধ্যে গলা উঁচিয়ে আছেন মানুষ তারও চেয়ে উঁচুতে নিজের সন্তান আর প্রিয় গৃহপালিত পশুটিকে ধরে। এ ভালোবাসা শুধু মানুষের পক্ষেই সম্ভব। এভাবেই মানুষের বিপদে এগিয়ে আসেন মানুষ, করুণ দৃশ্যগুলোও হয়ে ওঠে স্বর্গীয়।

বন্যার এ মহাবিপজ্জনক সময়ে কয়েকজন তরুণ আয়োজন করেছেন ‘বন্যার্তদের জন্য বইমেলা’। আগামী শুক্রবার (২৫ আগস্ট) দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর শাহবাগে অনুষ্ঠিতব্য বইমেলা সকলের জন্য উন্মুক্ত।

আয়োজকরা জানান, মেলায় বই বিক্রির পুরো অর্থ দুর্গত অঞ্চলে বন্যার্তদের মাঝে পৌঁছে দেওয়া হবে। বই কেনার পাশাপাশি আর্থিক সহায়তার হাত বাড়াতে সকলকে আহ্বানও জানিয়েছেন তারা।
 
লেখক-প্রকাশক-পাঠকদের মধ্যে আয়োজকরা হলেন- জগলুল হায়দার, আশরাফ জুয়েল, রাসেল রায়হান, জব্বার আল নাঈম, কাদের বাবু ও মামুন সারওয়ার। প্রকাশনীগুলো হলো- ঐতিহ্য, বিশ্বসাহিত্য ভবন, বাবুই, দেশ পাবলিকেশন্স, বাঙালি, অমর প্রকাশনী, সিদ্দিকীয়া পাবলিকেশন্স, পঙ্খিরাজ, পরিবার পাবলিকেশন্স, ইনভেলাপ, কালো, ছায়াবীথি, জেব্রাক্রসিং, তৃতীয় চোখ, পূর্বপশ্চিম, লাটাই ও ছড়া আনন্দ।

আয়োজকরা বলেন, ‘মানুষ মানুষের জন্য, তাই বন্যাদুর্গতদের পাশে থাকতে চাই। বন্যার সময় তারা যে বিপদে ছিলেন, তার চেয়ে অনেক বেশি বিপদে পড়বেন এখন। কারো ঘর নেই, কারো খাবার নেই, কারো জমির ফসল ডুবে গেছে, কারো গরু-ছাগল মরে গেছে। এসব মানুষের পাশে থাকতেই বইমেলার আয়োজন’।

‘এ ক্ষুদ্র আয়োজনের মাধ্যমে কিছু পরিবারকে মাথা গোঁজার মতো অবস্থান গড়ে দিতে বই বিক্রির পুরো অর্থ দিয়ে দেবো। বইয়ের প্রতি উৎসাহী করে তোলাও আমাদের লক্ষ্য’।

নগদ অর্থ সহায়তা পাঠানোর বিকাশ নম্বর: ০১৮১৬১৫৯৩২৬, ০১৬১৫৩৩১০৯৮, ০১৯১১১৩১২৮১ ও ০১৯৪৫৫৯৯৯১৩। ব্যাংক অ্যাকাউন্ট: মো. আবদুল কাদের, ১০৫-১০১-৮৩৩৭২, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ও জব্বার আল নাঈম ০২০০০০৮৯৪০২৫৪, অগ্রণী ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।