ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

জয়নুল গ্যালারিতে উজ্জ্বল ঘোষের একক চিত্র প্রদর্শনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
জয়নুল গ্যালারিতে উজ্জ্বল ঘোষের একক চিত্র প্রদর্শনী জয়নুল গ্যালারিতে প্রদর্শনী ঘুরে দেখছেন ঢাবি উপাচার্যসহ অন্যরা/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে চলছে প্রয়াত শিল্পী উজ্জ্বল ঘোষের একক চিত্রকর্ম প্রদর্শনী। পুথিনিলয়ের আয়োজনে এ চিত্র প্রদর্শনী রোববার (২৩ জুলাই) থেকে শুরু হয়ে চলবে সাত দিন।

প্রয়াত উজ্জ্বল ঘোষ চারুকলার ১২তম ব্যাচের শিক্ষার্থী ও মৃত্যুর আগ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের চারুকলার সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার স্মৃতিতেই শুরু হয়েছে এ আয়োজন।

প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এসময় আরও উপস্থিত ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অংকন ও চিত্রায়ন বিভাগের অধ্যাপক জামাল আহমেদ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগম এবং পুথিনিলয়-এর প্রকাশক শ্যামল পাল।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, প্রতিটি মানুষের মধ্যেই অমিত সম্ভাবনা বিদ্যমান। আর সেই সম্ভাবনা জীবনের শুরুতেই শেষ করে দেওয়া কিছুতেই মেনে নেওয়া যায় না।

তাই হতাশ না হয়ে জীবনের সম্ভাবনাকে কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

উদ্বোধন শেষে উপাচার্য প্রদর্শনী ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।