ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিল্পকলা পদক পাচ্ছেন ৭ শিল্পী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
শিল্পকলা পদক পাচ্ছেন ৭ শিল্পী

ঢাকা: সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ শিল্পকলা পদক-২০১৬ পাচ্ছেন দেশের সাত গুণী শিল্পী। 

পদকপ্রাপ্তরা হলেন-যন্ত্রসঙ্গীতে পবিত্র মোহন দে, নৃত্যকলায় মো. গোলাম মোস্তফা খান, ফটোগ্রাফিতে গোলাম মুস্তাফা, চারুকলায় কালিদাস কর্মকার, লোকসংস্কৃতিতে সিরাজ উদ্দিন খান পাঠান, নাট্যকলায় সৈয়দ জামিল আহমেদ ও কণ্ঠ সঙ্গীতে মিতা হক।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী, গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক উৎপল কুমার দাস, প্রশিক্ষণ বিভাগের পরিচালক মো. শাওকাত ফারুক এবং একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মো. মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (২০ জুলাই) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ পদক বিতরণ করা হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত গুণী শিল্পীর হাতে পদক তুলে দেবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  

পদক বিতরণ অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও সংস্কৃতি সচিব মো. ইব্রাহীম হোসেন খানের উপস্থিত থাকার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এমসি/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।