ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান

একুশে পদক প্রদান সংক্রান্ত নীতিমালা অনুযায়ী অন্যান্য বছরের মতো ২০১৮ সালেও একুশে পদক দিতে উদ্যোগ নিয়েছে সরকার।

এজন্য ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্রে), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্যসহ সরকারের তরফ থেকে নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থার জন্য মনোনয়ন বা প্রস্তাব আহ্বান করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বুধবার (১২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের সব মন্ত্রণালয়/বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থা, পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন এবং স্বাধীনতা পদক ও একুশে পদকে ভূষিত সুধীদের আগামী ২ অক্টোবরের মধ্যে এ মনোনয়ন বা প্রস্তাব সংস্কৃতি মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী, একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় (www.moca.gov.bd) ও তথ্য মন্ত্রণালয়ের (www.moi.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।