ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

রবীন্দ্র কুঠিবাড়ির বকুলতলায় কবিতা পাঠের আসর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
রবীন্দ্র কুঠিবাড়ির বকুলতলায় কবিতা পাঠের আসর রবীন্দ্র কুঠিবাড়ির বকুল তলা পুকুর ঘাটে আয়োজন করা হয় কবি কণ্ঠে কবিতা পাঠের আসর; ছবি- বাংলানিউজ

ঢাকা: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কুমারখালীর শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ির বকুলতলা পুকুর ঘাটে রবিবার ( এপ্রিল ২৩) আয়োজন করা হয় কবিকন্ঠে কবিতাপাঠের।

ঢাকার আবিস্কার পাবলিকেশন্স ও কুষ্টিয়ার নবরূপে জাগো সাহিত্য আসরের উদ্যোগে আয়োজিত প্রাণময় এ কবিতা পাঠ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি হাবীবুল্লাহ সিরাজী।

রবীন্দ্রনাথের স্মৃতিধন্য ছায়াঘেরা বকুলতলা ও পুকুরঘাটের প্রাণময় এ আয়োজনে কবিতা পাঠে অংশ নেন কবি সৈয়দ আবদুস সাদিক, কবি ফরিদ আহমদ দুলাল, কবি-কথা সাহিত্যিক রফিকুর রশীদ, কবি-ভ্রমণলেখক মাহমুদ হাফিজ, কবি রাফিয়া আবেদীন, কবি মাহবুব মুর্শেদ রতন, কবি শিল্পী অপর্ণা খান।

উপস্থিত ছিলেন কবি মারুফুল ইসলাম, কবি দেলোয়ার হাসান, শিল্পী দীপ্তি চৌধুরী, নিসর্গ আলোকচিত্রী এসআই সোহেল, শিল্পী রুমানা নীলা প্রমুখ।

সভাপতির বক্তৃতায় কবি হাবীবুল্লাহ সিরাজী বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত জায়গাটিতে নিজের কবিতাপাঠ সব কবির জন্যই আবেগময় একটি বিষয়। কবিতা এমন একটি জিনিস যা মর্মকে স্পর্শ করে। কবিতায় যে প্রেম, ভালবাসা, মানবতা ও জীবনের জয়গান গাওয়া হয়, এর মর্মবাণীতে তরুণ সমাজকে প্রাণিত করতে হবে। তাতে দেশ ও বিশ্ব হবে শান্তিময়।

এর আগে শনিবার (এপ্রিল ২২) রাত বারোটায় কুষ্টিয়া সফররত ঢাকার কবিরা শিলাইদহ গীতাঞ্জলী রেস্ট হাউজে পৌঁছান। সকালে তারা কুঠিবাড়ীর রবীন্দ্র জাদুঘর পরিদশর্ন করেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।