ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

কামাল আহমেদের একক রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
কামাল আহমেদের একক রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত কামাল আহমেদের একক রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত-ছবি: আইজিসিসি

ঢাকা: ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের (আইজিসি) আয়োজনে প্রখ্যাত কণ্ঠশিল্পী কামাল আহমেদের একক রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০৯ এপ্রিল) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়ামে এ সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

প্রায় দুই ঘণ্টাব্যাপী সঙ্গীত সন্ধ্যায় বাংলাদেশ বেতারের এক্সটার্নাল সার্ভিসের এ পরিচালক গেয়ে শোনান- আসা যাওয়ার পথের ধারে, নিশি না পোহাতে, দিনগুলি মোর সোনার খাঁচায় রইলো না, সেই তো আমি চাই, এমনি করেই যায় যদি দিন, মেঘ বলেছে যাবো যাবো, আকাশ ভরা সূর‌্য তারা, ভরা থাক সৃষ্টিসুধায়সহ বেশ কয়েকটি গান।

যন্ত্রসঙ্গীতে তাকে সঙ্গ দেন- গিটারে মো. নাসিরউদ্দিন, অক্টোপ্যাডে বিদ্যুৎ রায়, তবলায় এনামুল হক ওমর, কি-বোর্ডে রূপতনু দাসশর্মা ও বেহালায় সুনীল চন্দ্র দাস।

 
ছায়ানট থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিল্পী কামাল আহমেদ পেয়েছেন সার্ক কালচারাল সোসাইটি সম্মাননা, বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন অ্যাওয়ার্ড, অদ্বৈত মল্লবর্মন স্মৃতি সম্মাননা ও ধীরেন্দ্রনাথ দত্ত সম্মাননা।

দেশে-বিদেশে সঙ্গীত পরিবেশন করা এ শিল্পীর ১৪টি একক ও একটি যৌথ অ্যালবাম রয়েছে। এর বেশিরভাগই রবীন্দ্র সঙ্গীতের। অ্যালবামগুলোর মধ্যে সাদা মেঘের ভেলা, নানা রঙের দিনগুলি, গোধূলী (কিশোর কুমারকে উৎসর্গ করা), বালুকা বেলায় (হেমন্ত মুখোপাধ্যায়কে উৎসর্গ করা) ও মহাকাব্যের কবি (বঙ্গবন্ধুকে উৎসর্গ করা) উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।