ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শব্দাবলী গ্রুপ থিয়েটারে ডিজায়ার আন্ডার দ্য এলমস্ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৭
শব্দাবলী গ্রুপ থিয়েটারে ডিজায়ার আন্ডার দ্য এলমস্  ডিজায়ার আন্ডার দ্য এলমস্

বরিশাল: বরিশালের নাট্য সংগঠন শব্দাবলী গ্রুপ থিয়েটারের নিজস্ব স্টুডিও থিয়েটার মঞ্চে শুক্রবার (০৭ এপ্রিল) সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে নতুন নাটক ‘ডিজায়ার আন্ডার দ্য এলমস্’। 

নোবেলজয়ী মার্কিন নাট্যকার ইউজিন ও’নীল’র সাড়া জাগানো এ নাটকটির অনুবাদ করেছেন কবীর চৌধুরী এবং পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন ফজলুর রহমান পলাশ।  

এটি শব্দাবলীর ৬৩তম প্রযোজনা ও স্টুডিও প্রযোজনায় ২৬তম।

শব্দাবলীর পাঠানো এক প্রেস বার্তায় জানানো হয়, নাটকের অন্যতম চরিত্রে দেখা যায় ৭৬ বছর বয়সের এরফায়েম ক্যাবেট একজন পরিশ্রমী ধর্মবিশ্বাসী খামার মালিক। তিনি আত্মকেন্দ্রিক, একজন আধিপত্যবাদী পিতা, আপন সত্তার দ্বিধাহীন প্রতিষ্ঠার জন্য অসম্ভব ব্যগ্র, কিন্তু তার মধ্যে অন্যের সঙ্গ ও সহানুভূতি লাভের জন্য একটা আকুতিও বিদ্যমান। একই ব্যক্তিত্বের মধ্যে যে বিপরীতমুখী প্রবণতা বিরাজ করে তা ইউজিন ও নীল এর নাটকে ক্যাবেট ও পুত্র এবেনের চরিত্র চিত্রণের মাধ্যমে তুলে ধরা হয়েছে।  

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- ক্যাবেট: বুলবুল আহম্মেদ জয়, এবেন: আনোয়ার শামীম, অ্যাবি: নাবিলা নাসরিন, সায়মন: ইয়াছির আরাফাত, পিটার: জহিরুল ইসলাম, ডানসার: টি আই তপু ।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৭
এমএস/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad