ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘বসন্ত উল্লাসে’ গাইলেন কলকাতার ইমন-শোভন

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
‘বসন্ত উল্লাসে’ গাইলেন কলকাতার ইমন-শোভন কলকাতার শিল্পী ইমন ও শোভন/ছবি: ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের সৌজন্যে

ঢাকা: ঢাকায় গানে গানে দর্শক-শ্রোতাদের মোহিত করলেন কলকাতার দুই তরুণ উদীয়মান মেধাবী শিল্পী ইমন চক্রবর্তী ও শোভন গাঙ্গুলী।

সম্প্রতি ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ও গুলশান ক্লাবের যৌথ আয়োজনে ক্লাবের লামডা হলে ‘বসন্ত উল্লাস’ শীর্ষক এ সংগীতায়োজন করা হয়।

ইমন ও শোভন কিছু ডুয়েট ও জনপ্রিয় কিছু সলো গান পরিবেশন করেন।

এর মধ্যে ছিলো- ‘এই তো হেথায় কুঞ্জ’ (ডুয়েট), ‘ফাগুন হাওয়ায় হাওয়ায়’, তালোই পালঙ্কে ঘুমাইছে (ইমন), ‘যদি কাগজে লেখো নাম’, আমি বাংলায় গান গাই (শোভন) সহ বেশকিছু গান।

ইমন চক্রবর্তীর রবীন্দ্র ও ফোক গানে রয়েছে বিশেষ দখল। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের এ মেধাবী শিক্ষার্থী রবীন্দ্র সংগীতে জাতীয় বৃত্তি ছাড়াও অল ইন্ডিয়া রেডিও সেরা গায়কের পুরস্কার জিতেছেন। তিনি সেখানের তালিকাভুক্ত শিল্পী। দেশ-বিদেশের বিভিন্ন মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে নিয়মিত সংগীত পরিবেশন করছেন তিনি।

জি-বাংলার জনপ্রিয় ইভেন্ট সা রে গা মা পা’র চ্যাম্পিয়ন শিল্পী শোভন গাঙ্গুলী দাপিয়ে বেড়াচ্ছেন সিনেমা ও নাটকের প্লে-ব্যাকে। বিশ্ব সংগীতে দারুণ দখল কলকাতার এই উঠতি তারকার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।