ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলা এলাকায় রিকশা-গাড়ির চাপ, অসন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
বইমেলা এলাকায় রিকশা-গাড়ির চাপ, অসন্তোষ বইমেলা এলাকায় রিকশা-গাড়ির দখলে রাস্তা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দ্বার খুলেছে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলার ২৩তম দিনের। অন্য দিনের মতো বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় দর্শনার্থীদের জন্য বইমেলার ফটক খুলে দেওয়া হয়।

তার আগে দুপুর ২টা থেকে দর্শনার্থীরা মেলা প্রাঙ্গণে আসতে থাকেন। ৩টার ২০ মিনিট আগেই মেলায় প্রবেশ করার জন্য লাইনে দাঁড়িয়ে যান।

আগতদের মধ্যে পুরুষের তুলনায় নারীর সংখ্যাই বেশি চোখে পড়ে।

তবে, লাইনে দাঁড়ানোর পর দর্শনার্থীদের প্রাইভেটকার ও রিকশার জন্য কিছুটা অস্বস্তিতে পড়তে হয়। অনেক গাড়ি একসাথে বাংলা একাডেমি সড়কে হর্ন বাজাতে থাকলে এক ধরনের বিশৃঙ্খল অবস্থার তৈরি হয়। এ কারণে অনেকে অসন্তোষও প্রকাশ করেন। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে দ্রুত গাড়িগুলো সরিয়ে দেন।

পুরান ঢাকা থেকে মেলায় এসেছেন কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী বাবুল হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, মেলায় প্রবেশের জন্য লাইনে দাঁড়ানো সমস্যা নয়। কিন্তু মেলা শুরু হওয়ার পরও গাড়ি ঢুকে যাওয়াটা অগ্রহণযোগ্য। বিষয়টি আগেই নজরে আনা উচিত ছিল। বইমেলায় কোনো অপ্রীতিকর ঘটনা কারোরই কাম্য নয়।

মোহাম্মদপুর এলাকা থেকে মেলায় আসা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহান হোসেন বাংলানিউজকে বলেন, এখানে আমরা বই কেনার পাশাপাশি আনন্দ করতে আসি। আমার মনে হয় ২টার পর থেকে কোনো গাড়ি এই বইমেলা এলাকায় প্রবেশ করতে দেওয়া ঠিক নয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এমএইচকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।