ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

‘শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ’র দ্বিতীয় সংস্করণ প্রকাশিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ’র দ্বিতীয় সংস্করণ প্রকাশিত প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ’ গ্রন্থের দ্বিতীয় সংস্করণ

ঢাকা: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনার নির্বাচিত প্রবন্ধ’ গ্রন্থের দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে। ১ ফেব্রুয়ারি একুশে গ্রন্থমেলার প্রথম দিনেই প্রকাশিত হয় গ্রন্থটির প্রথম মুদ্রণ।

স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর রাষ্ট্রক্ষমতায় যে স্বৈরতন্ত্রের অভিষেক হয় তা স্থায়ী হয়েছিল দীর্ঘদিন। শেখ হাসিনার আপসহীন মনোভাব, গণতন্ত্র প্রতিষ্ঠায় তার নিষ্ঠা, একাগ্রতা, সংগ্রাম ও ত্যাগ-তিতিক্ষা তাকে একইসঙ্গে নিজ দেশ ও বিশ্বব্যাপী করে তুলেছে অনন্য নেত্রী।



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে তিনি হারানো গণতন্ত্র ফিরিয়ে এনে রাষ্ট্রক্ষমতায় পুনঃপ্রতিষ্ঠিত করেছেন। তিনি গণতন্ত্রের মানসকন্যা। তিনি মনে করেন ‘সবার উপর মানুষ সত্য'। গণতন্ত্র যখন বিপন্ন, মানবতা যখন লাঞ্ছিত, তখন তার সোচ্চার কণ্ঠ একতাবদ্ধ করেছে মুক্তিকামী মানুষকে।

সংগ্রাম, আন্দোলন আর গৌরবগাথায় তার বিচক্ষণতা, তার নেতৃত্ব, তার সাফল্য তুলনাহীন। বৃহৎ জনগোষ্ঠীর জন্য উন্নয়ন তার মূল লক্ষ্য। সাদাকে সাদা আর কালোকে কালো বলার মতো স্পষ্টভাষী এই নেত্রী অর্জন করেছেন দেশের বিপুল সম্মান ও উপাধি।

বইটির প্রবন্ধগুলোতে একজন দেশপ্রেমিক রাজনৈতিক নেত্রী, একজন মানবতাবাদী নারী এবং একজন সচেতন লেখকের যৌথ বয়ান বিবৃত হয়েছে।

বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী। প্রচ্ছদ: আনওয়ার ফারুক। মূল্য ৩৫০ টাকা।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।