ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

পাঠসূত্র শিশু-কিশোরদের বইয়ের দিকে বেশি মনোযোগ দিচ্ছে : রাজীব নূর

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১১
পাঠসূত্র শিশু-কিশোরদের বইয়ের দিকে বেশি মনোযোগ দিচ্ছে : রাজীব নূর

এবারের মেলার আয়োজনটা আমাকে খুব একটা সন্তুষ্ট করতে পারেনি। আমার কাছে মনে হয়েছে মেলার সৌন্দর্য আগের চেয়ে বেড়েছে, কিন্তু শেষ পর্যন্ত আমরা ভালো করতে পারছি না।

এর একটা কারণ হতে পারে বিশ্বকাপ, কেননা দেখলাম যে উদ্বোধনী অনুষ্ঠানের দিন মেলায় একদমই পাঠক আসেনি। তাছাড়া লেখালেখি যারা করেন তাদের অনেকেই খেলা দেখার প্রতিও যথেষ্ট আগ্রহী।

এবার মেলায় মানুষের মধ্যে বই কেনার প্রতি কিছুটা অনাগ্রহ আমার চোখে পড়েছে। এর কারণ সাম্প্রতিক শেয়ারবাজারের পতনও হতে পারে, কেননা যে মধ্যবিত্তরা বই কিনে তাদের অনেকেই কিন্তু শেয়ার ব্যবসার সাথেও জড়িত।

পাঠসূত্রের গতবারের উল্লেখযোগ্য বইয়ের মধ্যে ছিল হামিদ কায়সারের ‘আদম হাওয়া বন্দুক’, মোস্তাক আহমেদের ‘মেগপুরাণ’ ও বিপিন বিহারীর ‘সুন্দরবনের সুন্দরী হরণ ও অন্যান্য’।

এ বছর আমাদের করা উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে মোস্তফা মামুনের ‘তনু কাকা’ এবং দেবব্রত মুখোপাধ্যায়ের ‘দি হরিপদ টিম’ সিরিজ দুটির পঞ্চম এবং ষষ্ঠ পর্ব। এ সিরিজ দুটি ইতিমধ্যে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। পাঠসূত্র আসলে এখন থেকে শিশু-কিশোরদের বই করার দিকেই বেশি মনোযোগ দিচ্ছে।

বাংলাদেশ সময় ১৯৪৫, ফেব্রুয়ারি ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।