banglanews24.com lifestyle logo
 
 

বর্ষায়ও উজ্জ্বল ত্বক, সুন্দর চুল

লাইফস্টাইল ডেস্ক

আমাদের ত্বক পরিস্কার এবং উজ্জ্বল লাগছে না, চুল, হাত-পায়ের অবস্থা শোচনীয়, তাহলে? এই বর্ষায় এসব সমস্যা  থেকে মুক্তি পেতে আমাদের বিভিন্ন পরামর্শ দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের রূপবিশেজ্ঞ ফারনাজ আলম।

ফারনাজ আলম বলেন, ঋতু অনুযায়ী প্রস্তুতি আমাদের চেহারায় এনে দেবে ভিন্ন মাত্রা। এজন্য ত্বকের ধরণ বুঝে নিয়মিত পার্লারে গিয়ে ফেসিয়াল, পেডিকিউর মেনিকিউর করুন আর ঘরে নিন বাড়তি কিছু যত্ন।

ঘরে নিয়মিত যে যত্নগুলো নিতে পারেন:

স্বাভাবিক ত্বকের জন্য চন্দন বাটা-১ টেবিল চামচ, টমেটোর রস-১ চা চামচ, শসার রস-১ চা চামচ এই সব উপকরণ একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের জন্য পেস্তা বাদামের পেস্ট -১ টেবিল চামচ, মধু -১ চা চামচ, ডিমের কুসুম- ১ টি সব উপকরণ মিশিয়ে পুরো মুখে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি-১ টেবিল চামচ, গোলাপ জল-১ চা চামচ, লেবুর রস-১ চা চামচ

মিশিয়ে পুরো মুখে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

ঘরেই করতে পারেন হাত পায়ের যত্নও। বাসায় ফিরে গরম পানিতে শ্যাম্পু দিয়ে হাত পা ভিজিয়ে রেখে পরিস্কার করতে পারেন। তারপর ভালো কোনো ব্রান্ডের ময়েস্চারাইজার মেখে নিন।

চুলের যত্নে সপ্তাহে অন্তত একবার চুলে মেহেদি, পেঁয়াজের রস, লেবুর রস, ডিম এবং টক দইয়ের প্যাক লাগিয়ে আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করুন।

ব্রনের দাগ, রোদে পোড়া, মেসতা, ডার্ক সার্কেল ত্বকের সমস্যা অথবা যদি নেহায়াতই ত্বকটা আরও একটু উজ্বল করতে চান তবে ওমেন্স ওয়াল্ডের এ্যাসথেটিক ক্লিনিক এর মাধ্যমে করিয়ে নিতে পারেন আপনার সমস্যার সমাধান।

নিয়মিত নিজের যত্ন নিয়ে সবার কাছে হয়ে উঠুন অনন্যা।

বন্ধুরা আপনাদের ত্বক ও চুলের যে কোনো সমস্যা লিখে জানান আমাদের lifestyle.bn24@gmail.com

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com