banglanews24.com lifestyle logo
 
 

প্রিয়জনের জন্য উপহার

শারমীনা ইসলাম

ভালোবাসি...কথাটি বলার জন্য কতো প্রস্তুতি থাকে! আর সেই কাঙ্ক্ষিত মানুষটিকে আপন করে পাওয়ার পর একসঙ্গে ভালোবাসা দিবস উদযাপনের সুযোগের অপেক্ষা। সেই অপেক্ষার পালাও শেষ, চলে এলো ভালোবাসা দিবস। এবার পালা প্রিয়জনকে মনের মতো সুন্দর একটি উপহার দিয়ে খুশি করা। কিন্তু কী হতে পারে প্রিয়জনের জন্য সবচেয়ে সুন্দর উপহার, এটাই তো ভাবছেন?  

রাজধানীর কয়েকটি শপিং সেন্টার ঘুরে দেখা গেল কার্ডের দোকানগুলোতে উপচেপড়া ভীড়। বসুন্ধরা সিটির আর্চিস গ্যালারির ম্যানেজার রাসেল বলেন, ভ্যালেনটাইন’স ডে উপলক্ষে এখানে কার্ড, শোপিস, চকোলেট বক্স, এবং মগ বেশি বিক্রি হচ্ছে। আকার এবং ডিজাইনের ওপর নির্ভর করে এগুলোর দাম ১৫০ টাকা থেকে ২০০০ টাকা।

নিউ মার্কেটে হলমার্ক-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী কেয়া এসেছে, প্রিয়জনের জন্য উপহার কিনতে। তবে সে কিছুতেই সিদ্ধান্ত নিতে পারছিল না কী নেবে। পরে তাকে বিক্রেতা সুমন সাহায্য করলেন, একটি চাবির রিং আর মগ পছন্দ করতে।

আপনারদের সুবিধার জন্য উপহারের কিছু ধারণা দিয়ে দিচ্ছি। আগেই ঠিক করে নিন কোন উপহারটি আপনি কিনতে চান। তাহলে ভ্যালেনটাইন’স ডে এর কেনাকাটা অনেক সহজ হয়ে যাবে।

মেয়েদের জন্য কিনতে পারেন:  কার্ড, ফুল, মগ, সানগ্লাস, চকোলেট, গয়না, ব্যাগ, হাতঘড়ি, সুগন্ধি, গয়নার বক্স, ফুলদানি, পেইন্টিংস, ফটোফ্রেম, মোবাইল ফোন সেট, পোশাক, ডায়েরি, সিডি, বই।

ছেলেদের জন্য: কার্ড, ফুল, মগ, সানগ্লাস, চকোলেট, মানিব্যাগ, সুগন্ধি, চাবির রিং, শেভিং কিটস, হাতঘড়ি, বেল্ট, পোশাক, সিডি, ফটোফ্রেম, কলম, কাফলিংক সেট, টাই, ব্যাগ, আর বই।

এক্ষেত্রে আপনার বাজেট অনুযায়ী কি ধরনের উপহার কিনতে পারেন এটাও জেনে নিন।

ধরুন আপনি ৫০০ টাকার উপহার কিনবেন। এই বাজেটেও প্রিয় মানুষটির জন্য কার্ড, ফুল, পুতুল, মগ, শোপিস, ফটোফ্রেম, চকলেট আর পছন্দের গান অথবা কবিতার সিডিও হতে পারে সুন্দর উপহার।

বাজেট ২০০০ টাকা হলে, পছন্দের পারফিউ, প্লেটেড গয়না অথবা ড্রেস দিতে পারেন। সঙ্গে ফুল, কার্ড, চকোলেট তো থাকবেই।

২ থেকে ৫ হাজার টাকা বাজেট: শাড়ি অথবা ড্রেস, ঘড়ি, হীরার নাকফুল আর হ্যান্ড ব্যাগও কেনা যায়। এক্ষেত্রে দেশি তাঁত, জামদানী শাড়ি বেছে নিতে পারেন।

বাজেট যদি আরও বেশি হয় তবে মোবাইল ফোন সেট, নেটবুক এবং হীরার আংটি উপহার দিতে পারেন।

বন্ধুরা, যদি এরপরও বুঝে উঠতে না পারেন প্রিয়জনকে কী দেবেন। তাহলে আড়ং, স্মার্টেক্স-এর মতো বড় ব্র্যান্ডগুলোতে গিফট ভাউচার পাওয়া যায়। ১০০০ টাকা থেকে শুরু হয়, সাধ্যের মধ্যে একটা গিফট ভাউচার দিয়ে দিন।

যিনি উপহার কিনছেন:

উপহার পছন্দের ক্ষেত্রে যাকে উপহার দেবেন তার বয়স, রুচি, পছন্দ এবং প্রয়োজন বিবেচনা করুন। উপহার অনেক দামী হতে হবে এমন কোনো কথা নেই। প্রিয়জনের জন্য শুধুমাত্র একটি লাল গোলাপের আবেদন টাকা দিয়ে মাপা যাবে না।

যিনি উপহার পাচ্ছেন:

প্রতিটি উপহারের সঙ্গে অনেক ভালোবাসা, গুরুত্ব এবং আন্তরিকতা থাকে। উপহার কখনোই টাকার পরিমাপে দেখতে হয় না। আর উপহারটি পছন্দ না হলেও সামনে বলা ঠিক নয় বরং মনে করে বিশেষ উপলক্ষে আপনাকে উপহার দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানান।

ভ্যালেনটাইন’স ডে-এ উপহার দেওয়া-নেওয়া শুধু প্রেমিক প্রেমিকার মধ্যেই সীমাবদ্ধ নয়। স্বামী-স্ত্রী, বাবা-মা, ভাই-বোন, সন্তান এবং যে কোনো প্রিয় বন্ধুর জন্যই উপহার দিতে পারেন। ছোট একটি উপহার মানুষের সর্ম্পক আরও বেশি মধুর করে তোলে।

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com