banglanews24.com lifestyle logo
 
 

একটি কম্বলে এতো আনন্দ!!!

মফিজুল সাদিক, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‘বাংলালিউজ আমাগো কম্বল দিছে’ শীতের রাতে কম্বল পেয়ে আনন্দে আত্মহারা আফতুন নেছাসহ আরো অনেক বস্তিবাসী এমন অভিব্যক্তি ব্যক্ত করেছেন।

রোববার মধ্যরাতে শীতার্তদের মাঝে বাংলানিউজের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়।

রাত ১২টার সময় খিলগাঁও থেকে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ শুরু হয়।

বাংলানিউজের নিজস্ব পরিচালনায় শুরু হয়েছে ‘বাংলানিউজ সোশ্যাল সাভির্স’ (বিএনএসএস) নামে একটি সামাজিক সেবা কর্মসূচি। সমাজের দুঃস্থ ও আর্তপীড়িত মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেওয়াই এর প্রধান লক্ষ।এ কর্মসূচির আওতাই এসব শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বাংলানিউজের সোস্যাল সার্ভিসের (বিএনএসএস) কর্মীদের নিয়ে  হেড অব নিউজ মাহমুদ মেনন আনুষ্ঠানিকভাবে এই শীতবস্ত্র বিতরণ শুরু করেন। এসময় বাংলানিউজের অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর আশিস বিশ্বাস, আইন ও মানবাধিকার বিভাগের সম্পাদক এরশাদুল আলম, ভারপ্রাপ্ত কান্ট্রি এডিটর শিমুল সুলতানা, প্রশাসনিক কর্মকর্তা নাছির, নিউজরুম এডিটর প্রভাষ চৌধুরী এবং বিএনএসএস কমিটির আহ্বায়ক ও লাইফস্টাইল বিভাগের সম্পাদক শারমীনা ইসলাম উপস্থিত ছিলেন।

রাতে বস্তির ঘুমন্ত মানুষকে ডেকে ডেকে কম্বল বিতরণ করা হয়। খিলগাঁও বস্তিবাসীর কাছে মধ্যরাতে ঘুম থেকে উঠে একটা কম্বল পাওয়া যেনো অবিশ্বাস্য।

মধ্যরাতে শীতবস্ত্রের একটু ‍‌উষ্ণতা পেয়ে দারুণ খুশি দুস্থ অসহায় এসব বস্তিবাসী।

শীতের রাতে একটা কম্বল পেয়ে চোখে মুখে উচ্ছ্বাসের যেন শেষ নেই বেদানা খাতুনের। তিনি বলেন, “ঠাণ্ডা ও জাড়ে তোমরা যেমন গরম কম্বল দিছো আল্লায় তোমাগো তেমন মঙ্গল দিবো....।”

এরপর খিলগাঁও থেকে ফকিরাপুল, মালিবাগ, মগবাজার, গুলশান-১, গুলশান-২, কুড়িল বিশ্বরোডে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

ঘড়ির কাঁটা ততক্ষণে রাত ১২টা পেরিয়ে দু’টায় এমন সময় গুলশান লেকের পাশে আগুন পোহাচ্ছেন আফতুন নেছা ও তার শিশু সন্তান জাহিদ ও জামাল।

গরম কাপড় পেয়ে মহাখুশি আফাতুন নেছা। এসময় তিনি বলেন, ‘বাংলালিউজ কম্বল দিছে ‍আমার কি ভাল নাগছে এ আনন্দ মুখে বইলা শেষ করা যাবে না”

মহৎ এই উদ্যোগ সফল করতে  সহযোগিতা করার জন্য নন্দন পার্কের পরিচালক এনামুল হক চৌধুরী, জুবাইদ আল হাফিজ, ক্রেস্ট ইভেন্টস এর রাকিবুল হাসান, স্টেট কলেজ অব হেল্থ সায়েন্স(মেডিকেল কলেজের)সব শিক্ষার্থী এবং উপাধক্ষ প্রফেসর ডাক্তার এ এস এম গিয়াসউদ্দিন, ডাক্তার ওসমান গনি, জার্মান বায়িং হাউস কলম্বাসের এম এবায়দুল্লাহ, মাহফুজ আকরাম, তুষার, মনিরুল হক, রাইসুল, জনি এমন আরও অনেকের কাছে বাংলানিউজের পক্ষে কৃতজ্ঞতা জানিয়েছেন বিএনএসএস কমিটির আহ্বায়ক ও লাইফস্টাইল বিভাগের সম্পাদক শারমীনা ইসলাম।

ছবি: নাজমুল হাসান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com