banglanews24.com lifestyle logo
 
 

ব্রাইডাল ফেস্টিভ্যাল অ্যান্ড লাইফস্টাইল এক্সিবিশন

মুনিফ আম্মার, স্টাফ করেসপন্ডেন্ট
ছবি: নুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম
ছবি: নুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সেরোয়ানি থেকে বাহারি জুতো, সবকিছুই একসঙ্গে। বাদ পড়েনি বিয়ের কোন সরঞ্জামাদি। দামি গহনা থেকে শুরু করে বিয়ের পরে ঘর সাজাতে যা যা লাগবে সবই জমা হয়েছে একজায়গায়। বিয়ের পরপরই প্রিয় মানুষের সঙ্গে পছন্দের জায়গায় ঘুরতে যাওয়ার দারূণ প্যাকেজ সুবিধাও পাওয়া যাচ্ছে সেখানে। 

‘আইডিয়াটা চমৎকার, ভীষণ প্রয়োজনীয়ও’ বৃহস্পতিবার রাজধানীর ইমানিউলস হলে ‘ফিনান্সিয়াল মিরর ব্রাইডাল ফেস্টিভ্যাল অ্যান্ড লাইফস্টাইল এক্সিবিশনে’ এসে এমনই মন্তব্য করলেন মডেল অভিনেত্রী রুহি।

ঢু মেরেই চমকৃত হয়েছেন অনেকে। কারো কারো ভুরু কুঁচকে গেছে খানিকটা। অকপটে বলে উঠেছেন, “এমন সুন্দর আয়োজন, সত্যিই ভালোলাগার মতো”। লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ফিনান্সিয়াল মিরর’এর উদ্যোগে বৃহস্পতিবার থেকে শুরু হয় ৪ দিনব্যাপী এই ফেস্টিভ্যাল।

এদিন দুপুরে ফেস্টিভ্যাল উদ্বোধন করতে এসে বাণিজ্যমন্ত্রী জিএম কাদের বলেন, “আমাদের দেশে অনেক আয়োজন হয়। সব আয়োজনের ভীড়ে এই আয়োজনটা ভীষণ সাড়া জাগানোর মতো।”

তিনি আরো বলেন, “জীবনের অবিচ্ছেদ্য একটি অংশ বিয়ে। বিয়ে নিয়ে মানুষকে নানা বিপাকে পড়তে হয়। বিয়ের কেনাকাটা নিয়ে বিভ্রান্তির শেষ থাকে না। কিন্তু এই ধরণের ফেস্টিভ্যালের মধ্য দিয়ে মানুষ বিয়ের অতিপ্রয়োজনীয় সামগ্রীগুলো সম্পর্কে সাম্যক ধারণা যেমন নিতে পারে, তেমনি এমন আয়োজন দেশীয় অর্থনীতিতেও ভূমিকা রাখে।”

দুপুর ২টায় ফিতা কেটে বাণিজ্যমন্ত্রী ফেস্টিভ্যালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মিরর মিডিয়া অ্যান্ড প্রোডাকশন লিমিটেডের প্রধান নির্বাহী শাহাজাহান ভূইয়া রাজু, ফিনান্সিয়াল মিররের সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম প্রমুখ। এর আগে বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার সারথ কে ওয়ারেগোজ ফেস্টিভ্যাল পরিদর্শন করেন। 

ফেস্টিভ্যালে ২৬ টি প্রতিষ্ঠানে মোট ৪৬টি স্টল স্থান পায়। স্টলে বিয়ে সংক্রান্ত প্রয়োজনীয় যাবতীয় সামগ্রীর পাশাপাশি জীবন সাজানোর বিভিন্ন উপাদানও পাওয়া যাচ্ছে। 

“ঘর সাজানো, মুখ সাজানো থেকে শুরু করে মন সাজানোর অনুষঙ্গও স্থান পেয়েছে এই ফেস্টিভ্যালে” বাংলানিউজকে এমনই কথা বলেছেন আয়োজন ফিনান্সিয়াল মিররের শাহজাহান ভূইয়া রাজু। তিনি বলেন, “আমরা একটা প্লাটফর্মে বিয়ে সংক্রান্ত সব বিষয়কে এক করার চেষ্টা করেছি। যাতে করে মানুষ উপকৃত হতে পারে।”

ফেস্টিভ্যালে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্টাইল সেলের স্বত্বাধিকারী ওয়াসিম বাংলানিউজকে বলেন, “আমরা বর কণের পোশাকের পাশাপাশি বিয়েতে অংশগ্রহণকারীদেরও পোশাক নিয়ে এসেছি। ফেস্টিভ্যাল উপলক্ষে বেশ কিছু নতুন ডিজাইনের লং ড্রেস এনেছি।” সব পোশাকের উপর ১০ ভাগ মূল্য ছাড় দিচ্ছেন বলেও জানান তিনি। 

পান সুপারীর স্বত্বাধিকারী কণা রেজা বাংলানিউজকে বলেন, “পান সুপারি হচ্ছে বিয়ের ঐতিহ্যবাহী উপকরণ। আমরা জনপ্রিয় মুখরোচক এই জিনিসটিকে সুন্দরভাবে পরিবেশন করতে অভ্যস্থ নই। সুন্দর পরিবেশনের মাধ্যমে এই উপাদানটিকে আরো জনপ্রিয় করে তুলতে ফেস্টিভ্যালে অংশগ্রহণ করেছি।” 

দাঁত সুরক্ষার স্লোগান নিয়ে ফেস্টিভ্যালে অংশ নিয়ে রতন’স ডেন্টালের প্রধান ডা. টি আহসান রতন জানান, “শরীরের অতি প্রয়োজনীয় এই অঙ্গটি নিয়ে মানুষ প্রায়ই সমস্যায় পড়ছেন। কোন নতুন দম্পত্তিকে যাতে এই সমস্যায় পড়তে না হয়, আমরা সেই সচেতনতা সৃষ্টির কাজ করে যাচ্ছি।”

ফেস্টিভ্যালে আরো অংশ নেয় গ্যালাক্সি হলিডে, এনালা মুড, জাহিদ মেকওভার, সৃষ্টি বুটিক, ভিএলসিসি, গুলশান শাড়ী, লেজারট্রিট, জারা কালেকশান, জিনাত বুটিক, ওয়েডিং ডায়েরি, সাফায়ার, হারমনি স্পা, গিতাঞ্জলী জুয়েলার্স, ইউ অ্যান্ড মি, একুরিয়াস বুটিক, লিও ডায়মন্ড, আস্তালিফট, ফুজি ফিল্ম, কনসেপট ফার্ণিচার, আনোয়ার ল্যান্ড মার্ক, ফারজানা শাকিল, গ্লোরিয়াস ফার্ণিচার, এলিক্সির সান, মোমেন্টস ওয়েডিং ইভেন্টস্, ফারাহ কালেকশান ও মিরর মিডিয়া অ্যান্ড প্রোডাকশন।

আয়োজক সূত্রে জানানো হয়, ৭ অক্টোবর জমকালো ফ্যাশন শোয়ের মাধ্যমে ফেস্টিভ্যালের সমাপনী হবে। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ফেস্টিভ্যাল খোলা থাকবে। নির্ধারিত প্রবেশ মূল্যের বিনিময়ে যে কেউ এই ফেস্টিভ্যাল পরিদর্শন করতে পারবেন।

বাংলাদেশ সময় : ১৬৫০ ঘণ্টা, ০৪ অক্টোবর, ২০১২
এমএ

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com