banglanews24.com lifestyle logo
 
 

‘রঙ’ -এর শারদীয় সাজ

লাইফস্টাইল ডেস্ক

সকল উৎসবে-ঋতুতে ফ্যাশন হাউজ ‘রঙ’-এর নতুন আয়োজন থাকে। বাঙালির অন্যতম সার্বজনীন উৎসব দূর্গাপূজা। শরৎকালে শারদীয় দূর্গাপূজা নামে পরিচিত। আশ্বিন ও চৈত্র মাসের পূর্ণিমা তিথিতে দূর্গাপূজা পালন করা হয়।

লক্ষী, সরস্বতী, গণেশ, কার্তিক, মহিষাশুর ও শিব একই সাথে পূজিত হয়ে থাকেন। মহালয়া থেকে লক্ষীপূর্ণিমা পর্যন্ত পক্ষকাল দূর্গোৎসবের সামগ্রিক পূজা আয়োজনের পরিধি হিসাবে পালিত হয়ে থাকে। আর যে কোন উৎসবের মতো শারদীয় দুর্গাপূজাও প্রানবন্ত হয়ে উঠে বর্নিল রঙে। পূজার আবেগ, মেজাজ অনুযায়ী পোশাকে সজ্জিত হওয়ার আকাঙ্ক্ষা সকলের মাঝে রয়েছে।

শুরু থেকে শেষ পর্যন্ত অর্থাৎ বিসর্জন উৎসব চলে ভিন্ন ভিন্ন সাজে। এবার ‘রঙ’ এ দুর্গাপূজার প্রতিটি দিনের আনুষ্ঠানিকতার সঙ্গে সামঞ্জস্যপূর্ন পোশাকের সাজের অপুর্ব আয়োজন করা হয়েছে।

এই আয়োজনে শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি, ফতুয়া, কুর্তা, টি-শার্টসহ সকল পোশাকে দেবী দূর্গা ও দূর্গার দশ অস্ত্রের ফর্ম, দূর্গাকে নিয়ে বিভিন্ন শ্লোকের মোটিফ নান্দনিকভাবে ব্যবহার করা ডিজাইনের অনুসঙ্গ হিসাবে। রঙ প্রধানত সুতি কাপড় নিয়েই কাজ করেছে। এছাড়া ক্রেতাসাধারনের রুচি ও মূল্যবোধ অনুসারে দৃষ্টিনন্দন এক্সক্লুসিভ এন্ডি, এন্ডি সিল্ক, সিল্ক, জামদানী, মসলিন, রেশমী কটন, ধুপিয়ান কাপড় নিয়ে কাজ করেছে। কাপড়ের বুননে ও রঙ এ অনেক পরির্বতন আনা হয়েছে। এই আয়োজনে প্রাধান্য পেয়েছে ব্লক, স্প্রে, টাই-ডাই, স্কিন-প্রিন্ট, এ্যাপলিক, হাতের ভরাট কাজ এবং লেস, চুমকি বিভিন্ন সিকোয়েন্সের কাজ। রঙ বৈচিত্র্যে লাল, কমলা, সাদা রঙ এর কম্বিনেশন ব্যবহৃত হয়েছে পূজার সম্ভারে।  রঙ এর বৈশিষ্ট্য চিরচেনা উজ্জ্বল রঙ এর ট্রেন্ড বা ধারা বজায় রয়েছে।

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com