banglanews24.com lifestyle logo
 
 

প্রস্তুতি এখনই

লাইফস্টাইল ডেস্ক

আর মাত্র কদিন পরেই ঈদ। এই বিশেষ দিনটিকে ঘিরে প্রতিটি মানুষের থাকে নানান প্রস্তুতি, বিভিন্ন আয়োজন।  মুসলমানের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর তাই বর্তমানে প্রতিটি সচেতন মানুষই চায় ঈদের দিনটিকে অন্য দিনের চেয়ে একটু আলাদা ও স্বরণীয় করে  নিজকে উপস্থাপন করতে।

তাই সেই প্রস্তুতিটা এখন থেকেই নেয়া উচিত, সে বিষয়ে আমাদের বিভিন্ন পরামর্শ দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের রূপবিশেষজ্ঞ ফারনাজ আলম।

ঈদ মানেই আনন্দ, আর আনন্দেও প্রকাশ ভঙ্গিতে থাকে উৎসবের আমেজ। ছোট বড় সবার কাছে ঈদ একটু বাড়তি আনন্দ, একটু বাড়তি প্রস্তুতি। অনেক ঘুরে, ঈদের পোশাকের সাথে মিলিয়ে জুয়েলারি, জুতা ,ব্যাগ, মেকআপ কিট সবই কিনেছেন আপনি, কিন্তু ঈদের দিন সাজতে গিয়ে যদি দেখেন এসবের সাথে ঠিক মানাচ্ছে না। কারণ আপনার ত্বকটা পরিস্কার এবং উজ্জল লাগছে না। চুল, হাত-পায়ের অবস্থা শোচনীয়। তাহলে? তাই ঈদের আগেই নিজেকে তৈরি করে নিন ঈদের সাজের জন্য। ১০ দিন আগে থেকেই ফেসিয়াল, মেনিকিউর স্টাইল ঠিক করে নিন। সাথে অবশ্যই কিছু বাড়তি যত্নও নিন। ঋতু অনুযায়ী প্রস্তুতি আপনাকে এনে দেবে ভিন্ন মাত্রা।    

রোজা থাকার ফলে শরীরে পানি স্বল্পতায় ত্বকে একটা মলিন প্রভাব পড়ে। তাই বেশ আগে থেকেই নিতে পারেন ত্বকের যত্ন। করাতে পারেন ফেসিয়াল। চুলটাও কেটে নিতে পারেন এখনই। এতে কাট টা পছন্দ না হলে ঈদেও আগে আগে তা আবার পরিবর্তন করার সুযোগ থাকবে।

ত্বকের ধরণ বুঝে করতে পারেন ফেসিয়াল বা স্পা ট্রিটমেন্ট। অথবা ঘরে বসে এই এক মাস একটু যত্ন নিতে পারেন আপনার ত্বকের।

স্বাভাবিক ত্বকের জন্য চন্দন বাটা - ১ টেবিল চামচ, টমেটোর রস - ১ চা চামচ, শসার রস - ১ চা চামচ এই সব উপকরণ একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের জন্য পেস্তা বাদামের পেস্ট  - ১ টেবিল চামচ,

মধু - ১ চা চামচ, ডিমের কুসুম- ১ টি সব উপকরণ মিশিয়ে পুরো মুখে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকের জন্য মুলতানি মাটি- ১ টেবিল চামচ, গোলাপ জল - ১ চা চামচ, লেবুর রস - ১ চা চামচ

মিশিয়ে পুরো মুখে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

করতে পারেন হাত পায়ের যত্নও। বাসায় বসে গরম পানিতে হাত পা ভিজিয়ে রেখে পরিস্কার করতে পারেন।

অথবা ত্বকের যত্ন পরামর্শ নিতে চলে যেতে পারেন সৌন্দর্য বিশেষজ্ঞের কাছে।

যদি আপনার চুলে রিবন্ডিং বা কালার করাতে চান তবে তা করিয়ে নিতে পারেন ঈদের বেশ কয়েকদিন আগেই।

হেয়ার কাটের জন্য এখন চলছে লেয়ার, স্টেপ, ফেদার স্টেপ, ব্যঙ্ক,ভলিউম লেয়ার, স্কয়ার লেয়ার, কন্টি লেয়ার, ইউ বা ভি শেপ কাট এসব কাটগুলো।

তবে যে কোন কাট দেওয়ার আগে জেনে নিতে হবে সেই কাট টি আমাদের মুখের গড়নের সাথে মানাবে কি না।

আমাদের এখানে মুখের গড়ন ও চুলের কন্ডিশন দেখে তাকে হেয়ার কাট টা সাজেশন করা হয়, জানালেন ওমেন্স ওয়ার্ল্ডের কর্নধার কণা আলম এবং সেটা বেশির ভাগ সময়ে কোন একটা কাট হয় না। দেখা যায় কারো মুখে সামনে লেয়ার ভালো লাগছে আবার পেছনে ভি শেপ এর কাট মানা”েছ। তখন তাকে এই দুটো মিলিয়ে একটা কাট দেয়া হয়। আসলে চুলের কাট নিদিষ্ট একটা সবার সাথে মানান সই হয় না। বেশ কিছু কাটের সমন্বেয়ে একটা পূর্ণ কাট কারো মুখে মানায়।

ঈদের আগে নিজের হাত, পা আরও সুন্দর করতে চাইলে এখন থেকেই নিয়মিত করাতে পারেন ম্যনিকিউর ও পেডেকিউর। বাড়ির গৃহিণীদের রান্নাঘরের কাজের ফলে হাতে যে ক্ষতি হয় তার যতেœ ম্যনিকিউর খুব জরুরি।

ঈদের আগে নেইল আর্টের জন্য করাতে পারেন বিশেষ মেনিকিউর। করাতে পারেন ফ্রেঞ্চ মেনিকিউর। এটা এখন খুব জনপ্রিয়। নখটা এতে অনেক উজ্বল লাগে এবং নখের অগ্রভাগে সাদা স্টিকারের জন্য নখটা আকর্ষনীয় লাগে।

অথবা করাতে পারেন, এক্রেলিক ম্যনিকিউর। এটা আপনার নখের সাথে বিশেষ উপায়ে আলগা নখ লাগানো যাবে। এতে আপনার নখটা বড় দেখাবে। তবে চাইলে যে কোন সময় আপনি এটা খুলে নিতে পারেন।

ঠিক এভাবে পায়েও আপনি করাতে পারেন পেডিকিউর।

আর যদি ত্বকে কোন সমস্যা থাকে যেমন, ব্রনের দাগ, রোদে পোড়া, মেসতা, ডার্ক সার্কেল অথবা নেহায়াতই ত্বকটা আরও একটু উজ্বল করতে চান তবে ওমেন্স ওয়াল্ডের এ্যাসথেটিক ক্লিনিক এর মাধ্যমে করিয়ে নিতে পারেন আপনার সমস্যার সমাধান।

 এখনই প্রস্তুতি নিন, আর আসছে ঈদে হয়ে উঠুন অনন্যা।

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com