banglanews24.com lifestyle logo
 
 

সাত রহস্য

লাইফস্টাইল ডেস্ক

প্রতিদিন আমরা হাজার হাজার বিউটি টিপস পড়ছি এবং শুনছি। শত শত প্রসাধন সামগ্রী রয়েছে আমাদের চারপাশ জুড়ে। কিন্ত সত্যিকার অর্থে, এগুলোর মাঝে হাতে গোনা কিছু সামগ্রী এবং টিপস কাজে লাগে। চলুন সৌন্দর্যের কিছু সহজ এবং কার্যকর গোপন রহস্য আজ উদঘাটন করা যাক:

রহস্য ০১:

পর্যাপ্ত পানি পান করুন: ভাবছেন এটা কি আর কোন গোপন রহস্য? আট গ্লাস পানি খাবার আইনটি এখন আর কাজে লাগানোর দরকার নেই। নিজের প্রয়োজন অনুযায়ী পানি পান করুন, যাতে পিপাসা না লাগে। এতে শরীর ভালো থাকার পাশাপাশি ত্বকও ভালো থাকবে।

রহস্য ০২:

সানস্ক্রিন লাগানো খুবই জরুরি: সানস্ক্রিন সতেজ এবং তারুণ্যদীপ্ত ত্বকের অঙ্গীকার দেয়। সূর্যের অতিবেগুনী রশ্মি ত্বক ক্যান্সার এবং ত্বকে বয়সের ছাপ পড়ার প্রধান কারণ হিসেবে প্রমানিত হয়েছে। তাই ত্বকের সঠিক যত্ন নিতে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করুন। বাইরে যাবার অন্তত ১৫ মিনিট আগে ত্বকে ভালো করে সানস্ক্রিন লাগিয়ে নিন, ভালোভাবে মিশে যাবে।

রহস্য ০৩:

ত্বককে ময়েশ্চরাইজ করুন: প্রতিদিন শরীরে ময়েশ্চরাইজিং লোশন মাখুন। এতে আপনার শরীরের ত্বক ভালো থাকার পাশাপাশি বয়সের ছাপ দেরিতে পড়বে এবং ত্বক টান টান থাকবে।

রহস্য ০৪:

হাত ও ঘাড়ের যত্ন: মুখের ত্বকের মতোই ঘাড় এবং হাতের ত্বকের যত্ন নিন। কারণ মুখ আর ঘাড়ের ত্বকের মাঝে যদি পার্থক্য থাকে তাহলে তা নিশ্চয়ই ভালো দেখাবে না। নিয়মিত পরিষ্কার এবং ময়েশ্চরাইজ করুন। ঘাড় এবং হাত ও পায়ে মানানসই লোশন ব্যবহার করুন। এতে মুখ এবং ঘাড়, হাত ও পায়ের ত্বকে কোনো দৃশ্যমান পার্থক্য চোখে পড়বে না।

রহস্য ০৫:

ব্যায়াম করুন: ত্বকে তারুণ্যের উজ্জ্বলতা দেখতে চাইলে শুধুমাত্র ফেসিয়ালই যথেষ্ট নয়। ব্যায়াম দেহে রক্ত সঞ্চালন বাড়িয়ে দিয়ে ত্বকে অক্সিজেন প্রবাহ বাড়ায়। তাই প্রতিদিন যতোটা সম্ভব হালকা এবং ভারী ব্যায়াম করুন।

রহস্য ০৬:

পযাপ্ত পরিমাণ খাবার খান: প্রতিদিন যথেষ্ট পরিমান ফল এবং সবজি খান। ভিটামিন ‘এ’, ‘সি’ এবং ‘ই’ খাওয়ার ওপর বেশি জোর দিন। এসকল ভিটামিন ত্বকে এন্টি-অক্সিজেন হিসেবে কাজ করে ত্বককে ভালো রাখে।

রহস্য ০৭:

ভালো আছি: নিজের মনকে বলুন ভালো আছি। নিজের পছন্দের কাজগুলো করুন যা আপনার মনকে খুশি রাখে। যদি ভেতর থেকে মনকে ভালো রাখা যায় তবে তার প্রভাব আপনার ত্বকেও পড়বে।

প্রাণ খুলে হাসুন, সুস্থ এবং সুন্দর থাকুন।

https://www.facebook.com/bnlifestyle

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com