banglanews24.com lifestyle logo
 
 

ফল উৎসব

লাইফস্টাইল ডেস্ক

চিরায়ত বাংলার ঐতিহ্যবাহী ফল আম, আনারস, কমলা কাঠাল, জাম, লিচু ইত্যাদি। এসময় বাজারে আসতে থাকে নানা জাতের ফল।

মৌসুমী এসব ফল দিয়ে তৈরি নানা পদের ফলজ খাবার ও পানীয়ের পসরা নিয়ে নগরীর অভিজাত এলাকা ও আর নিজাম রোডের ১নং সড়কে ২নং প্লটে অবস্থিত ওয়েল পার্ক রেসিডেন্স শুরু হয়েছে ফল উৎসব।

১৮ জুন ২০১২ থেকে মাসব্যাপী এ উৎসব চলবে ওয়েল পার্কের ৯ম তলার মোহরা গার্ডেন রেষ্টুরেন্ট ও ১০ম তলার (রুফটফ) বারবিকিউতে।

এখানে পাওয়া যাচ্ছে রাজশাহীর আম, সিলেটের কমলা, আর রাংগামাটির আনারস দিয়ে তৈরি ম্যাংগো সানসেট শাইন, অরেঞ্জ জেলো, ম্যাংগো মাউস, ম্যাংগো পাই, ফ্রুট ট্রাফল, ম্যাংগো পান জেলো, পাইনএপল টার্ট, ম্যাংগো মিল্ক শেক, ম্যাংগো শাফল উইথ হুইপ ক্রিম, ফ্রেশ ম্যাংগো উইথ চয়েস অব আইস ক্রীম, টপস উইথ হানি এন্ড নাট্স, ম্যাংগো কাষ্টার্ড, ম্যাংগো লাস্সি এই বার পদের ফ্রুট্স আইটেম। আয়োজকরা জানান, মোহরা গার্ডেন রেষ্টুরেন্টে ১২০ জন এবং রুফটপ বারবিকিউ’র ছাদে প্রায় ৮০ জন সহ মোট ২০০ জন একসাথে বসে খাওয়ার সুব্যবস্থা রয়েছে। শেফদের পরিবেশনা ও আতিথেয়তা মুগ্ধ করবে যে কাউকে।

ভবনের ১০ম তলার ছাদ থেকে নগরীর মেহেদিবাগ, প্রবর্তক মোড়, জিইসি মোড় দেখা আর দেয়ালে ঝুলে থাকা গাছের সুবজ পাতার স্পর্শ দোলা দেবে উদাসী মনকে। প্রকৃতির কোলে বসে ভোজনরসিক মানুষের জন্য খাওয়া-দাওয়ার এমন ব্যবস্থা নগরে খুব কমই দেখা যায়।

স্বপরিবারে কিংবা বন্ধুদের নিয়ে তাই প্রতিদিন এখানে ছুটে আসছেন অনেকে। হাতের নাগালে থাকা মূল্যে সহজলভ্য রুচিকর পানীয় ও খাবার খেতে খেতে খোলা আকাশের নীচে বসে আড্ডা প্রফুল্ল করে তোলে মন প্রাণ। ওয়েল পার্কের জেনারেল ম্যানেজার এস এম শাহাব উদ্দিন জানান, মূলত: স্বাস্থ্যসম্মত ও রুচিপূর্ণ খাবারের স্বাদ দিতেই আমাদের এই আয়োজন।

বর্ষাকালীন আয়োজনে থাকবে ছাদে ছাতার নিচে বসে ঝুপঝাপ বৃষ্টি পড়ার শব্দ আর সেই সাথে আড্ডার পাশাপাশি চাহিদামতো খাবার সরবরাহে নিয়াজিত খাকবে শেফরা। সব ব্যাপারে পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়টিকে আমরা সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকি।

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com