banglanews24.com lifestyle logo
 
 

নববর্ষে গাঁও গেরাম

লাইফস্টাইল ডেস্ক

বছর ঘুরে আবার এলো বাঙালির প্রাণের উৎসব বৈশাখ। এটি সার্বজনীন লোক উৎসব। এই দিন আনন্দঘন পরিবেশে বরন করে নেয়া হয় নতুন বছরকে। পোশাকে বর্ণালী হয়ে উঠতে চাই সব বাঙালি।

আর এ জন্য গাঁও গেরাম ক্রেতাদের জন্য প্রতি বছরের মত এবারও করেছে বিশেষ আয়োজন। গাঁও গেরাম তার বর্ণিল পোশাকে ব্যবহার করেছে লোকজ নকশা। কুমিল্লা, নরসিংদী ও মানিকগঞ্জের তাঁতে উৎপাদিত কাপড়ে তৈরি হয় মেয়েদের থ্রি পিস, টপস, ছেলেদের ফতুয়া ও পাঞ্জাবি। টাই- ডাই- এর বর্ণিল সংগ্রহ গাঁও গেরামের আরেকটি বিশেষত্ব।

গাঁও গেরাম তার পোশাকে সবসময় বাংলাদেশের আবহাওয়াকে প্রাধান্য দেয়। টাঙ্গাইলের সুতি শাড়ি, হাফ সিল্ক শাড়ি, সুতি শাড়িতে এন্ডি সুতার ব্যবহার,  ব্লক ও বাটিকের ব্যবহার বাঙালির পোশাকে ও মনে এনে দেবে বৈচিত্র্য।

সাজপূর্ণতা পায় গহনায়, গাঁওগেরামে আপনি পাবেন রেশমি চুড়ি, পুতির মালা ও দুল।

যেকোন উৎসব ও আনন্দের কেন্দ্রবিন্দু ছোট্ট সোনামণিরা। তাদের অংশ গ্রহণে উৎসব পূর্ণতা পায়। তাই ছোট্ট সোনামণিদের জন্য গাঁও গেরামে সবসময় থাকে বিশেষ আয়োজন। এবারও গাঁও গেরাম ছোট্ট সোনামণিদের জন্য তৈরি করেছে থ্রি-পিস, ফ্রক, স্কার্ট, ফতুয়া, পাঞ্জাবি, পায়জামা, শাড়ি ইত্যাদি।

থ্রি পিস- ১০০০ টাকা থেকে ৩৫০০পর্যন্ত,  টপস- ৩৫০ থেকে ১১০০পর্যন্ত, ছেলেদের ফতুয়া- ৩০০টাকা থেকে৫০০পর্যন্ত, পাঞ্জাবী- ৪০০ টাকা থেকে১২০০পর্যন্ত। ছোটদের ফতুয়া- ১৫০ টাকা থেকে৩০০পর্যন্ত, থ্রী পিস-৭০০ থেকে ৯০০পর্যন্ত, শাড়ি- ২৫০ টাকা থেকে৬০০টাকা পর্যন্ত। গহনা ৫০টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত। গাঁও গেরাম থেকে আপনি আপনার পরিবারের সকলের জন্য পোশাক কিনতে পারবেন।

comments powered by Disqus
Bookmark and Share
 
© 2014, All right ® reserve by banglanews24.com