ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন বিঘ্নিতের আশঙ্কা করছেন সরওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
নির্বাচন বিঘ্নিতের আশঙ্কা করছেন সরওয়ার গণসংযোগ করছেন ধানের শীষ প্রতীকের মেয়রপ্রার্থী মো. মজিবর রহমান সরওয়ারসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়রপ্রার্থী মো. মজিবর রহমান সরওয়ার বলেছেন, নির্বাচন নিয়ে এখনও আমার শঙ্কা রয়েছে। কারণ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে যে প্রশাসনিক নিয়ম রয়েছে তার তৎপরতা এখনও দেখছি না। এছাড়া সরকারি দল যেভাবে বাইরের থেকে লোক আনার আনছে তাতে নির্বাচন বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার (২৩ জুলাই) সকাল ১১টায় বরিশারের ওয়াবদা কলোনি, ত্রিশ গোডাউন এলাকায় গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

সরওয়ার বলেন, বাইরে থেকে লোকজন এলেই তারা নির্বাচনী আইন মানছে না, বড় বড় মিছিল করছে।

সন্ধ্যা ৮টার পরে প্রচারণা বন্ধ করার কথা থাকলেও সরকারি দল তা মানছে না। কাজেই এটা লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না।

ধানের শীষ প্রতীকের মেয়রপ্রার্থী বলেন, নির্বাচনের মাঠ জমে উঠেছে, মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ইচ্ছাও রয়েছে। কিন্তু মাঝেমধ্যে বিভিন্ন বিষয় জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। এরমধ্যে গ্রেফতার আতঙ্ক ও রয়েছে ক্ষমতাসীনদের নির্বাচনী আচরণবিধি না মানার প্রবণতা।

মাহামুদুর রহমানের বিষয়টি উল্লেখ করে সরওয়ার বলেন, সরকারি দল দেশের আইন মানছে না। তারা আদালতে গিয়ে হামলা করেছে বলে শুনেছি। বরিশালেও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। যা দেশের জন্য ভালো লক্ষণ নয়।

গণসংযোগকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মহানগর বিএনপির সহ-সভাপতি মো. হাসান, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ দলীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।