ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন স্থগিত

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে।

হাইকোর্টের আদেশে এ উপজেলার উপ-নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। টামটা দক্ষিণ ইউনিয়নের রাড়া গ্রামের মৃত মো. আবদুল হামিদের ছেলে মো. জাকির হোসেন নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে এ রিট দায়ের করেন।

 

২৬ জুন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল আলম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন ১০ দিনের জন্য স্থগিতাদেশ দেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে হাইকোর্টের স্থগিতাদেশ পেয়েছেন চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা।  

হাইকোর্টের রিট পাওয়ার বিষয়টি স্বীকার করে জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম বাংলানিউজকে বলেন, রিট হাতে পাওয়ার পর আমি মৌখিকভাবে সবাইকে নির্বাচন স্থগিতাদেশ জানিয়েছি এবং নির্বাচন কমিশনেও একটি কপি পাঠানো হয়। ইসি সচিবের পক্ষ থেকে চিঠি পেলেই নির্বাচন স্থগিতের ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।  

জাকির হোসেন রিট পিটিশনে উল্লেখ করেন, শাহরাস্তি উপজেলার ২৫ জন ভোটারের ঠিকানা সঠিকভাবে লিপিবদ্ধ না করেই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ওই ২৫ জন ভোটারের নাম-ঠিকানা সঠিকভাবে দেওয়ার জন্য রিটকারী রিট করেন। রিটকারীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাভোকেট ড. আবদুর রাজ্জাক।

গত ১০ জুন শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচনে তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৫ জুলাই (বুধবার) ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী স্বেচ্ছায় চেয়ারম্যান পদ থেকে অবসর নিলে এ উপজেলায় নির্বাচনে তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।