ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক মেয়র নির্বাচনে রণেভঙ্গ দিলেন সেলিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
সিসিক মেয়র নির্বাচনে রণেভঙ্গ দিলেন সেলিম সংবাদ সম্মেলনে সেলিম। বাংলানিউজ

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে নিজেকে গুটিয়ে নিলেন দলের বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম। 

বৃহস্পতিবার (১৯ জুলাই) বিকেল ৩টায় নগরের কুমারপাড়ায় আরিফুল হকের বাসভবনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ান সেলিম।  

এসময় সেলিম বলেন, আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল বলে প্রার্থী হয়েছিলাম।

এখন বন্ধু আরিফুল হককে সমর্থন দিয়ে সরে দাঁড়াচ্ছি।  

তিনি আরও বলেন, আমার নেত্রীর সম্মানে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় আমি ধানের শীষকে সমর্থন দিয়ে নির্বাচন প্রত্যাহার করলাম।  

দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, খুলনা-গাজিপুরেরর মতো নির্বাচন সিলেটে হলে এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে।  সিলেটের যেভাবে ধানের শীষের জয়গান শুরু হয়েছে, তাতে আরিফুল হকের বিজয় নিশ্চিত।  

দলের উপদেষ্টা আমান উল্লাহ বলেন, দলের চেয়ারপার্সন,  ভারপ্রাপ্ত চেয়ারপার্সন ও মহাসচিবের নির্দেশে  আরিফকে সমর্থন দিয়ে সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তাকে (সেলিম) বহিষ্কার করা হয়েছিল। এখন তিনি নিজ পদে ফিরবেন।  

নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় সেলিমকে তুলে নেওয়ার জন্য আরিফের বাসার সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী মোতায়েন রাখা হয়েছে বলে তিনি সেলিমের নিরাপত্তা দাবি করেন।  

আরিফুল হক বলেন, সেলিম মেয়র প্রার্থিতা প্রত্যাহার করলে তাদের (আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী) কি? ওরা সুষ্ঠু নির্বাচনে বাধা সৃষ্টি করছে।  

এদিকে, আরিফুল হকের বাসা থেকে বের হওয়ার সময় নেতাদের গাড়ি তল্লাশি চালায় পুলিশ।  

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, আমাদের দায়িত্ব গাড়ি তল্লাশি করা, তাই করেছি।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জু্লাই ১৯, ২০১৮
এনইউ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad