[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

রাসিক নির্বাচন: দ্বিতীয় দিনে ২৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৫:৩৩:২৯ পিএম
মনোনয়নপত্র সংগ্রহ করছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

মনোনয়নপত্র সংগ্রহ করছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অংশ নিতে ২৬ প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার (১৪ জুন) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা সবাই কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী। বৃহস্পতিবার পর্যন্ত কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার আনুষ্ঠানিক তফসিল ঘোষণার মধ্য দিয়ে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। তবে প্রথম দিন কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। দ্বিতীয় দিন ২০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর হতে মনোনয়নপত্র সংগ্রহ করেন আরো ছয়জন।

আতিয়ার রহমান বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে আমরা অফিস খোলা রেখেছি। তফসিল অনুযায়ী, আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। শুধু ঈদের দিন বাদ দিয়ে অন্য ছুটির দিনও এসব কাজ হবে।

তিনি বলেন, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে।

রিটার্নিং অফিসার ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ৩০ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa