ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আরেকটি পরীক্ষার জন্য গাজীপুর পর্যন্ত অপেক্ষা বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৮
আরেকটি পরীক্ষার জন্য গাজীপুর পর্যন্ত অপেক্ষা বিএনপির বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের মতো যেন গাজীপুর সিটি নির্বাচনেও কারচুপি, অনিয়ম না হয় সে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে লিখিত দাবি জানিয়েছে বিএনপি। দলটি গাজীপুর নির্বাচনের মাধ্যমে ইসির জন্য আরেকটি পরীক্ষা পর্যন্ত দেখতে চায়।
 

মঙ্গলবার (২৯ মে) বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠক করে। এতে সিটি নির্বাচন নিয়ে আলোচনা করেন তারা।


 
বৈঠক শেষে গয়েশ্বর চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, ইসির প্রতি আমাদের আস্থা না থাকলেও আসতে হয়। কেননা, দেশে তো আরেকটা ইসি নেই। আরেকটা পরীক্ষার জন্য গাজীপুর পর্যন্ত আমরা অপেক্ষা করছি। এরপর সিদ্ধান্ত নেবো।
 
আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
গয়েশ্বর বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক অনিয়মের চিত্র আমরা লিখিত আকারে তুলে ধরেছি। এ নির্বাচন জাতীয় এবং আন্তর্জাতিকভাবে অগ্রহণযোগ্য হয়েছে তাও বলেছি। তাই গাজীপুর সিটি নির্বাচনেও যেন একই পরিস্থিতির সৃষ্টি না হয়, সে ব্যবস্থা নিতে বলেছি। যেন চেয়ে চেয়ে দেখলাম, করার কিছু ছিল না-এমন কথা পরে শুনতে না হয়।
 
তিনি বলেন, রাজনৈতিক দলসহ সবার আস্থা অর্জনই ইসির কাজ। আস্থা অর্জন না করতে পারলে ইসি তার দায়িত্ব পালন করতে পারবে না।
 
প্রতিনিধি দলটিতে অন্যদের মধ্যে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ ও স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।