ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

হাজীগঞ্জে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মে ১৫, ২০১৮
হাজীগঞ্জে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নবগঠিত দ্বাদশগ্রাম ইউনিয়নে প্রথমবারের মতো অনুষ্ঠিত ইউপি নির্বাচন-২০১৮ বর্জন করেছে ধানের শীষ প্রতীকের বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। 

কেন্দ্র দখলের অভিযোগ এনে মঙ্গলবার (১৫ মে) বিকেল ৩টায় প্রার্থী তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে দুপুর ১২টায় নির্বাচন বর্জন করেছেন বলে মৌখিক বক্তব্যে জানান।

আনোয়ারুল ইসলাম বাবুল বলেন, সকাল ১০টায় নৌকা প্রতীক আওয়ামী লীগের প্রার্থী খোরশেদ আলম বকাউল বহিরাগতদের দিয়ে এক নম্বর ওয়ার্ড মালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি দখল করে নেন।

এরপর বিভিন্ন কেন্দ্রে আমাদের কর্মী-সমর্থকদের মারধর করে কেন্দ্র দখলে নেওয়ায় নির্বাচন বর্জন করা হয়েছে।

এ সময় বাকিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাফের শাহসহ হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতারা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ ইউনিয়ন নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থী অংশ নেয়। যার মধ্যে দু’জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া ৩৪ জন ইউপি সদস্য ও ১১ জন সংরক্ষিত নারী সদস্য নির্বাচনে অংশ নেয়। আইন-শৃঙ্খলা রক্ষার্থে ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিম, র‌্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।