[x]
[x]
ঢাকা, বুধবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮

bangla news

জিসিসি নির্বাচন: ৭ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ৩:২৭:০৮ পিএম
সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে  মেয়র পদে ১০জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন রিটানিং অফিসারের কাছে।

এর মধ্যে মেয়র পদে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, দু’জনের স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রির্টনিং অফিসার।

রোববার (১৫ এপ্রিল) দুপুর পর্যন্ত গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠানে এ তথ্য জানা যায়।  

জিসিসি নির্বাচনের রিটানিং অফিসারের স্টাফ অফিসার মো. রেজাউল ইসলাম বাংলানিউজকে জানান, এ নির্বাচনের ১৮জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। কিন্তু ১০ জন মেয়র প্রার্থী মানোনয়নপত্র জমা দেন। এর মধ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার ৭জন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ইসলামি ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচির মাওলানা ফজলুর রহমান ও বাংলাদেশ কমিউনিস্টপার্টির কাজী মো. রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপির মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামি ফন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতে সভাপতি এসএম সানাউল্লাহ এবং স্বতন্ত্রপ্রার্থী ফরিদ আহমদ।

এদিকে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাই চলছে।  জিসিসি মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে সোমবার (১৬ এপ্রিল) পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa