[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

জিসিসি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৬ মেয়র প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১২ ৪:০৮:১৮ পিএম
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মনোনয়নপত্র জমা দেন

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মনোনয়নপত্র জমা দেন

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র মনোনীতসহ ছয়জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুর পর্যন্ত তারা রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

তারা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা বিএনপির সদস্য মো. হাসান উদ্দিন সরকার, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর জাসদের সভাপতি রাশেদুল হাসান রানা, ইসলামি ঐক্য জোটের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মো. ফজলুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী নাসির উদ্দিন ও সতন্ত্র প্রার্থী আফসার উদ্দিন।

দুপুরের দিকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম। 

এসময় উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, আব্দুল হাদী শামীম ও মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকাররাসেল প্রমুখ।

এরআগে বেলা ১১টার দিকে হাসান উদ্দিন সরকার রিটানিং অফিসারের কার্যোলতে মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সঙ্গে ছিলেন- বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হব মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, বিএনপির নেতা সালা উদ্দিন সরকার, ডা. মাজহারুল আলম ও সোহরাব উদ্দিন প্রমুখ।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের সম্মনয়কারী তারেক আহম্মেদ জানান, দুপুর পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ ছয়জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া বুধবার (১১ এপ্রিল) বিকেল পর্যন্ত ১৬৩ জন সাধারণ ও সংরক্ষিত নরী কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র উত্তোলন করেন ১৮ জন মেয়র প্রার্থী, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৮৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৫-১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
আরএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa