[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

ফেঞ্চুগঞ্জে ৫ ইউপিতে ৩১৬ প্রাথীর মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০২ ৪:৫৩:৫০ এএম
মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থী

মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থী

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে।

বৃহস্পতিবার (০১ মার্চ) দিনভর উৎসবমুখর পরিবেশে ৫টি ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে ৩১৬ জন প্রার্থী রিটার্নিং ও সহকারী রিটার্নি কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেন। উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ মনোনয়ন জমা নেওয়া হয়।

নির্বাচনে ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত নারী সদস্য ৫১ জন এবং সাধারণ সদস্য পদে ২৩৯ জন মনোনয়ন দাখিল করেছেন।

এর মধ্যে, ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৫ জন।

তারা হলেন- মাসার আহমদ শাহ (নৌকা), বর্তমান চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ (ধানের শীষ), জয়ফুল রহমান পারভেজ (স্বতন্ত্র), মো. বদরুদ্দোজা (স্বতন্ত্র,) শেখ মোরশেদ আহমদ (লাঙল)। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ৬২ জন।

মাইজগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন জমা দেন।

তারা হলেন- জুবেদ আহমদ চৌধুরী (নৌকা), সুফিয়ানুল করিম চৌধুরী (ধানের শীষ) ও ইমরান আহমদ চৌধুরী (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন।

ঘিলাছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

তারা হলেন- লেইছ চৌধুরী (নৌকা), সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব আলী (ধানের শীষ), বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফ চৌধুরী বাবুল (স্বতন্ত্র), সেজিম রানা (স্বতন্ত্র), আব্দুল কাদির জিলা (স্বতন্ত্র), শামসুদ্দিন আহমেদ (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন, সাধারণ সদস্য পদে ৫৩ জন।

উত্তর কুশিয়ারায় চেয়ারম্যান পদে ৬ জন মনোয়ন দাখিল করেছেন।

তার মধ্যে লুদু মিয়া (নৌকা), আহমদ জিলু (ধানের শীষ), সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান (স্বতন্ত্র), আফতার আলী (স্বতন্ত্র), বশারত আলী (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত নারী সদস্য ১০ ও সাধারণ সদস্য ৪৯ জন।

উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নেও ৬ জন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন।

তারা হলেন- জসিম উদ্দিন (নৌকা), এমরান উদ্দিন (ধানের শীষ), আতিকুর রহমান মিঠু (স্বতন্ত্র), ওয়াদুদ (স্বতন্ত্র), সত্য কুমার বিশ্বাস (স্বতন্ত্র), সনজির আলী (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত নারী আসনে ৯ ও সাধারণ সদস্য পদে ৪১ জন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা নির্বাচনী কর্মকর্তা (ইউএনও) বিমলেন্দু কিশোর পাল বাংলানিউজকে বলেন, প্রার্থীরা মনোনয়ন দাখিল করেছেন। রোব ও সোমবার (০৪ ও ০৫ মার্চ) এর বাছাই, ১২ মার্চ প্রত্যাহার এবং ১৩ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শেষে ২৯ মার্চ ভোটগ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে ৭২ হাজার ৫৯২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ৩৬ হাজার ৪০৯ এবং মহিলা ৩৬ হাজার ১৮৩ জন।  ৫টি ইউনিয়নে ৯টি করে ৪৫টি কেন্দ্রে ১৯০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, মার্চ ০২, ২০১৮
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa