ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্থানীয় সরকারের একশ’ নির্বাচন ২৯ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
স্থানীয় সরকারের একশ’ নির্বাচন ২৯ মার্চ

ঢাকা: বিভিন্ন স্থানীয় সরকারের একশ’টি নির্বাচনে ২৯ মার্চ ভোটগ্রহণের সময়সূচি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সময়সূচি অনুযায়ী, এদিন ৩৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, ৫৩টি ইউপিতে উপনির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ, একটি পৌরসভায় মেয়র পদে ও চারটিতে সাধারণ কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এছাড়া চট্টগ্রাম ও খুলনা সিটি করপোরেশনের ২টি ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন, ২টি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণও অনুষ্ঠিত হবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই ৪ মার্চ, প্রার্থীতা প্রত্যাহার ১২ মার্চ, প্রতীক বরাদ্দ ১৩ মার্চ এবং ভোটগ্রহণ ২৯ মার্চ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসির ভারপ্রাপ্ত সচিব বলেন, নির্বাচন কমিশন তার ঘোষিত রোডম্যাপের গতি ও পথ কোনোটিই হারায়নি। বিভিন্ন মহলের সঙ্গে আমরা যে সংলাপ করেছি, তার কপি কিছুদিনের মধ্যেই আপনারা পেয়ে যাবেন। অন্যান্য কার্যক্রমগুলোও চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।