[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

বকশীগঞ্জে ভোট স্থগিতের কারণ তদন্তে কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২১ ৩:৫৭:০৪ পিএম
জামালপুর

জামালপুর

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত হওয়ার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুর আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

তদন্ত কমিটির প্রধান হিসেবে নির্বাচন কমিশনের উপ-সচিব পদ মর্যাদার একজন এবং তার সঙ্গে নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা থাকছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুর আলম বলেন, নির্বাচন কমিশন থেকে তদন্ত কমিটি গঠনের ব্যাপারে একটি চিঠি আমাদের কাছে এসেছে। কমিটির সদস্যদের নাম উল্লেখ না থাকলেও পদবি জানানো হয়েছে। কেন্দ্রটিতে কেনো ভোটগ্রহণ স্থগিত হয়েছিল, এ বিষয়ে চলতি সপ্তাহের যেকোনো দিন তারা তদন্ত করবেন। এ তদন্ত প্রতিবেদন পেশ করার পরই কেন্দ্রটিতে আবার ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হবে।

গত ২৮ ডিসেম্বর প্রথমবারের মত বকশীগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১২টি কেন্দ্রের মধ্যে ১১টি কেন্দ্রের ভোটগ্রহণ সম্পন্ন হয়। কিন্তু মালিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষমতাসীন দলীয় প্রার্থী জোর করে সিল মারার চেষ্টা করলে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুর আলম। 

এ নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর আট হাজার ৫৯৯ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ফখরুজ্জামান মতিন পেয়েছেন সাত হাজার ৭০৫ ভোট। এছাড়া ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী শাহিনা বেগমের ভোট সংখ্যা পাঁচ হাজার ১৬০টি। স্থগিত কেন্দ্রটির ভোটার সংখ্যা এক হাজার ৫২৮।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa