ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

একাদশ গোপন রাখছেন সাম্পাওলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, জুন ২১, ২০১৮
একাদশ গোপন রাখছেন সাম্পাওলি হোর্হে সাম্পাওলি

আইসল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচের ২৪ ঘণ্টারও বেশি আগে দলের একাদশ প্রকাশ করলেও ক্রোয়েশিয়ার বিপক্ষে বৃহস্পতিবারের ম্যাচের একাদশ গোপন রাখছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ‘ড্র’ করা ম্যাচটির সেরা একাদশের অনেকগুলো জায়গায় অবধারিতভাবেই বদল আনছেন আর্জেন্টাইন কোচ। তবে একাদশে কারা আসছেন তা ম্যাচ শুরুর আগে জানাতে চাইছেন না তিনি।

ক্রোয়েশিয়া ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হোর্সে সাম্পাওলি সাংবাদিকদের বলেছেন, আমি এখনই একাদশ বলে দিতে পারছি না কারণ আমরা এখনো চূড়ান্ত একাদশ ঠিক করে উঠতে পারিনি।  

সাম্পাওলি ক্রোয়েশিয়ার স্কোয়াড প্রসঙ্গে বলেন, তাদের বেশকিছু অপশন আছে, বিশেষত আক্রমণভাগে। এ কারণে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে শুরু করতে হবে।

একাদশের পরিবর্তন প্রসঙ্গে জানতে চাইলে সাম্পাওলি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো রক্ষণভাবে আমাদের খুব দৃঢ় হতে হবে যেন আমরা সহজাত আক্রমণ শানাতে পারি। প্রতিপক্ষের পেনাল্টি বক্সের ভিতরে আমাদের আরো দক্ষ হতে হবে।

মেসিকে ব্যবহার করার কৌশল প্রসঙ্গে সাম্পাওলি বলেন, যদি প্রতিপক্ষের দুই-তিনজন খেলোয়াড় মেসিকে মার্ক করে রাখে তাহলে দলের অন্যরা ফাঁকা স্পেস পেয়ে যাবে, সেই সুযোগ কাজে লাগাতে হবে।

বিশ্বকাপের গ্রুপ ‘ডি’-তে এক পয়েন্ট নিয়ে আইসল্যান্ডের সঙ্গে যৌথভাবে আর্জেন্টিনা দুই নম্বর স্থানে রয়েছে। অন্যদিকে নাইজেরিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জিতে শীর্ষে আছে ক্রোয়েশিয়া।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুন ২১, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ