[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮

bangla news

বিশ্বকাপ মঞ্চে আলোর ঝলকানি

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৮:৩৬:৫৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ হলো অপেক্ষার প্রহর গোনা। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’র ২১তম আসরের পর্দা উঠলো রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। অনুষ্ঠানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো স্বাগত বক্তব্য রাখেন।

ফুটবল তারকারা মাঠ মাতানোর আগে উদ্বোধনী আসর মাতিয়েছেন ‘গ্লোবাল মিউজিক আইকন’ খ্যাত রবি উইলিয়াস। মনোমুগ্ধকর পরিবেশনায় বিমোহিত হয়েছেন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উপস্থিত হাজারো দর্শক।

নাচে-গানে স্বাগতিক দেশ রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরা হয়েছে সবচেয়ে বড় এ ক্রীড়া উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে।

স্টেডিয়ামের বিপুলসংখ্যক দর্শক ছাড়াও পুরো বিশ্ব মেতেছে রবি উইলিয়ামসের সংগীতের তালে তালে। উইল স্মিথ ও নিকি জ্যামের গাওয়া টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’র সঙ্গে ছিল নাচ আর চোখ ধাঁধানো আতশবাজি।

পরিবেশনায় অংশ নিয়েছেন রাশিয়ার ক্লাসিক্যাল গায়িকা (সোপ্রানো) আইদা গারিফুলিনাও। রাশিয়ার মাটিতে হওয়া টুর্নামেন্টের এবারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন ব্রাজিলের দুইবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি স্ট্রাইকার রোনালদো।

লুঝনিকি স্টেডিয়ামের পাশাপাশি একই সময় মস্কোর রেড স্কয়ারেও বিশ্বকাপ উপলক্ষে কনসার্টের আয়োজন হয়েছে। সেখানে ছিলেন বর্ষীয়ান স্প্যানিস শিল্পী প্ল্যাসিদো দোমিংগো ও খন দিয়েগো ফ্লোরেজের পরিবেশনা।

উদ্বোধনী আসরের পর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ৯টায় শুরু হয় ফিফা বিশ্বকাপ-২০১৮ এর প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া সৌদি আরবের মুখোমুখি হয়েছে ম্যাচটিতে।

বাংলােদশ সময়: ২০৩৩ ঘণ্টা, ১৪ জুন, ২০১৮/আপডেট: ২১০৬ ঘণ্টা
এমএমএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa