[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

সাইকেলে ৫’হাজার কিলোমিটার পাড়ি দিয়ে রাশিয়ায় সৌদি তরুণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৬:৩১:৩৭ পিএম
ফাহাদ আল-ইয়াহিয়া- ছবি: সংগৃহীত

ফাহাদ আল-ইয়াহিয়া- ছবি: সংগৃহীত

বিশ্বকাপে প্রিয় দলকে সমর্থন দিতে স্বাগতিক দেশ রাশিয়ায় হাজির হয়েছেন লাখো ফুটবলভক্ত। আধুনিক যাতায়াত ব্যবস্থায় এখন দূরত্ব নিয়ে কোনো ভাবনা নেই। উড়োজাহাজ, বাস-ট্রেন কতো কিছু। কিন্তু এই যুগেও চার দেশ, ৭৫ দিন আর ৫ হাজার ১৪৫ কিলোমিটার দূরত্ব পেরিয়ে প্রিয় দল সৌদি আরবকে সমর্থন দিতে রাশিয়ায় হাজির এক সৌদি তরুণ।

সাইকেলে চেপে ৫ হাজার ১৪৫ কিলোমিটার পাড়ি দিয়ে রাশিয়ার রাজধানী মস্কোতে হাজির হয়ে তাক লাগিয়ে দিয়েছেন সৌদি আরবের ভক্ত ফাহাদ আল-ইয়াহিয়া। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে নিজ দেশ সৌদি আরবের উদ্বোধনী ম্যাচ মাঠে বসে দেখার ইচ্ছা নিয়েই এতো বিশাল দূরত্ব পাড়ি দিয়েছেন এই তরুণ। 

মস্কোয় পৌঁছে ফিফা ডট কমের সাথে আলাপচারিতায় তরুণ ফাহাদ আল-ইয়াহিয়া বলেন, ‘রিয়াদ অঞ্চলের যুবরাজ ফয়সাল বিন বন্দর আব্দুল আজিজ সৌদি আরবের পতাকা আমার হাতে তুলে দেন। আমি সেই পতাকা সৌদি থেকে বয়ে নিয়ে মস্কোর সৌদি দূতাবাসে হাজির হই। আমি সেই পতাকা সৌদি অ্যাম্বাসেডর রায়িদ ক্রিমলির হাতে তুলে দিয়েছি।’

২৮ বছর বয়সী এই তরুণ আরও বলেন, ‘বিশ্বকাপে গ্রিন ফ্যালকনদের সমর্থন দেয়ার উদ্দেশ্যে এই ভ্রমণ।’

রাশিয়ার সেইন্ট পির্তাসবুর্গে সৌদি আরব দলের অনুশীলনেও হাজির হন আল-ইয়াহিয়া। সেখানে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবের ফুটবল ফেডারেশনের সভাপতি আদেল ইজ্জাত।

প্রিয় দলকে সমর্থন দিতে দেশের পতাকা হাতে এতো বিশাল দূরত্ব সাইকেলে পাড়ি দিলেও ফিরতি পথে বিমানকেই বাহন করবেন আল-ইয়াহিয়া।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ১৪ জুন, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa