[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

উদ্বোধনী ম্যাচের রেফারি অভিনেতা পিতানা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৪:২৩:৪৭ পিএম
নেস্তর পিতানা। ছবি: সংগৃহীত

নেস্তর পিতানা। ছবি: সংগৃহীত

ঢাকা: আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠবে ফুটবল মহাযজ্ঞের। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে সৌদি আরব। ম্যাচটি পরিচালনার মূল দায়িত্ব পালন করবেন আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতানা।

বাংলাদেশ সময় রাত ৯টায় লুঝনিকি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ পরিচালনার দায়িত্ব পাওয়া পিতানা এক সময় ছিলেন অভিনেতা। পরবর্তীতে পেশা হিসেবে বেছে নেন শরীরচর্চার শিক্ষকতা।

২০০৭ সালে প্রথম বাঁশি হাতে মাঠে নামেন এই পিতানা। আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল থেকে মাত্র তিন বছরের মধ্যেই ফিফার তালিকাভুক্ত রেফারিদের খাতায় উঠে যায় তার নাম।

চলতি বিশ্বকাপের বাছাই পর্বে ছয়টি ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন ৪৩ বছর বয়সি পিতানা। ব্রাজিল বিশ্বকাপের চূড়ান্তপর্বে চারটি ম্যাচ পরিচালনা করেছিলেন তিনি।

এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো ব্যবহৃত হবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি। মাঠের বিতর্কিত বিষয়গুলো ভিএআর ব্যবহার করে সিদ্ধান্ত নেওয়া হবে। এতে করে মাঠের রেফারিদের ওপর অনেকটা চাপ কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa