[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

মেসির ওপর চাপ কমাতে বললেন গুসমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৩:২৮:৩৯ পিএম
গুসমানের গোলে শট নিচ্ছেন মেসি-ছবি: সংগৃহীত

গুসমানের গোলে শট নিচ্ছেন মেসি-ছবি: সংগৃহীত

ফুটবল দলীয় খেলা। একা কারো পক্ষে পুরো বিশ্বকাপ শিরোপা জেতা সম্ভব নয়। কিন্তু রাশিয়া বিশ্বকাপের আর্জেন্টিনা দলটি অনেকটাই মেসিনির্ভর। সমর্থকদেরও যেন একই চাওয়া, মেসি একাই বিশ্বকাপ জেতাবেন। এত বিশাল চাপ মেসির স্বাভাবিক খেলাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। তাই সতীর্থদের মেসির ওপর চাপ কমানোর অনুরোধ করলেন আর্জেন্টাইন গোলরক্ষক নাহুয়েল গুসমান।

আরো একবার বিশ্বকাপে আর্জেন্টিনার নেতৃত্বে থাকছেন ৩০ বছর বয়সী বার্সা তারকা লিওনেল মেসি। ‘ডি’ গ্রুপের খেলায় আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকার দলটি। দেশের হয়ে এটিই শেষ বিশ্বকাপ হতে পারে মেসির।

২০১৪ বিশ্বকাপের মতো এবারো আর্জেন্টিনা দলটি মেসিনির্ভর দল গড়েছে। এতে দলের প্রাণভোমরার ওপর বাড়তি চাপ পড়বে। তেমনটা হলে মেসির জন্য প্রত্যাশা পূরণ করা কঠিন হয়ে যাবে। তাই মেসিকে চাপমুক্ত রাখতে সতীর্থদের প্রতি অনুরোধ জানিয়েছেন সার্জিও রোমারোর স্থলাভিষিক্ত গুসমান।
 
রাশিয়ায় দলের অনুশীলনের ফাঁকে বুধবার (১৩ জুন) সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে গুসমান বলেন, ‘অবশ্যই লিও (মেসি) আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের জানতে হবে কিভাবে তার সাথে থাকতে হবে। তাকেও আমাদের জানাতে হবে। আমাদের তার ওপর বর্তানো দায়িত্ব ভাগ করে নিতে হবে। সেও এমনই ভাবে।’
 
গুসমান আরও বলেন, ‘আমাদের ভেতরে কয়েকজন আছে যারা তার ভালো বন্ধু হতে পারে। আমি নিজেও যেকোন সময় তার পাশে থাকার চেষ্টা করবো। যদি সে দ্বিধায় ভোগে, আমি তা দূর করার চেষ্টা করবো। প্রতি ম্যাচে মেসির পাশে থেকে উদযাপন করতে চাই।’

আগামী শনিবার (১৬ জুন) আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপাপ্রত্যাশী আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এমএইচএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa