বিশ্বকাপের ২৪ ঘণ্টা আগে বরখাস্ত স্পেন কোচ
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
bangla news

বিশ্বকাপের ২৪ ঘণ্টা আগে বরখাস্ত স্পেন কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ৪:২২:১৫ পিএম
হুলেন লোপেতেগেই- ছবি: সংগৃহীত

হুলেন লোপেতেগেই- ছবি: সংগৃহীত

বিশ্বকাপের মূল আসরের পর্দা উঠার ঠিক ২৪ ঘণ্টা আগে বরখাস্ত হলেন স্পেনের জাতীয় দলের কোচ হুলেন লোপেতেগেই।

মঙ্গলবার (১২ জুন) রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে তার নাম ঘোষণার পর তীব্র সমালোচনার মুখে ঠিক একদিন পর তাকে বরখাস্ত করেছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। আজই তার বদলে জাতীয় দলের নতুন কোচ ঘোষণা করা হতে পারে।

টানা তিন ইউরোপ সেরার ট্রফি জেতার অল্প কিছুদিন পরেই সবাইকে চমকে দিয়ে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছাড়েন ফরাসি গ্রেট জিনেদিন জিদান। তার বদলে রিয়াল কোচের সম্ভাব্য তালিকায় বেশ কয়েকজনের নাম আলোচনায় উঠে এলেও মঙ্গলবার (১২ জুন) হুট করেই নতুন কোচ হিসেবে স্পেন জাতীয় দলের কোচ হুলেন লোপেতেগেইয়ের নাম ঘোষণা করে রিয়াল। বিশ্বকাপের পর তিন বছরের জন্য রিয়ালের দায়িত্ব সামলানোর কথা তার।

বিশ্বকাপের মাত্র দুইদিন আগে জাতীয় দলের কোচের দায়িত্বে থাকা সত্ত্বেও রিয়ালের কোচ হিসেবে নাম ঘোষিত হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান লুইস রুবিয়ালিস। মস্কোতে অনুষ্ঠিতব্য ফিফার কংগ্রেসে অংশ নিতে যাওয়া রুবিয়ালিস স্পেন জাতীয় দলের অনুশীলনে হাজির হন গত রাতেই।

পরে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে স্প্যানিশ ফুটবলের প্রধান কর্তা রুবিয়ালিস বলেন, ‘জাতীয় দলের কোচের ব্যাপারে এমন সিদ্ধান্ত (বরখাস্ত করা) নিতে আমরা বাধ্য হয়েছি। আমরা তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।‘

তিনি আরও বলেন, ‘স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সাথে কোন যোগাযোগ না করেই (রিয়ালের দায়িত্ব নেয়ার) আলোচনা করা হয়েছে এবং আমরা প্রেস রিলিজের মাত্র পাঁচ মিনিট আগে এটা জানতে পারি। এখন প্রয়োজন অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করতে হবে।'

নতুন কোচের নাম কখন ঘোষণা করা হবে এমন প্রশ্নের জবাবে রুবিয়ালিসের জবাব অনুযায়ী হয়তো আজই (১৩ জুন) ঘোষণা আসতে পারে। জাতীয় দলের কোচের এমন আচরণে দুঃখ পেলেও এই ঘটনা থেকে দলের আরও জেদ ও শক্তি বাড়ার কথা জানিয়েছেন স্পেন ফুটবল প্রধান।

আগামী শুক্রবার (১৫ জুন) ‘বি’ গ্রুপের প্রতিপক্ষ পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে স্পেন। তার ঠিক ২৪ ঘণ্টা আগে কোচহীন হয়ে পড়লো সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় ১৬৫০ ঘণ্টা, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল স্পেন ফিফা বিশ্বকাপ ২০১৮

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa