[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

মহাকাশযানের চেয়েও দামি যে স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ১১:১৯:৪২ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর মাত্র একদিন পরেই বিশ্বকাপ ফুটবল ২০১৮’র পর্দা উঠতে যাচ্ছে। বিশ্ব মানচিত্রের সবচেয়ে বড় দেশ রাশিয়া এই আয়োজন করছে। ১১টি শহরের মোট ১২টি স্টেডিয়ামে খেলবে ৩২টি দেশ। বাংলানিউজের পাঠকদের জন্য এই পর্বে বিশ্বকাপের অন্যতম ভেন্যু সেইন্ট পিতার্সবুর্গ স্টেডিয়াম নিয়ে লেখা হয়েছে।

সেইন্ট পিতার্সবুর্গ স্টেডিয়াম, সেইন্ট পিতার্সবুর্গ
সেইন্ট পিতার্সবুর্গ। এটি রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর। ইউরোপ ফুটবল দাপিয়ে বেড়ানো রাশিয়ার ফুটবল ক্লাব জেনিথ সেইন্ট পিতার্সবুর্গের হোম গ্রাউন্ড হলো এই স্টেডিয়াম। অত্যাধুনিক এই স্টেডিয়াম ইন্ডোরসিস্টেম। এর আসন সংখ্যা প্রায় ৬৭ হাজার। ফিফা বিশ্বকাপের অন্যতম ভেন্যুগুলোর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ভেন্যু হলো সেইন্ট পিতার্সবুর্গ স্টেডিয়াম।ছবি: সংগৃহীতআন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে এসেছে এই স্টেডিয়ামটি বিশ্বের সবচেয়ে দামি (খরচের দিক থেকে) ভেন্যু। এই স্টেডিয়ামটি তৈরিতে খরচ হয়েছে ১.৫ বিলিয়ন মার্কিন ডলার। একটি মহাকাশযান তৈরিতেও এর থেকে হয়তো কম খরচ হয়।

বিশ্বকাপে গ্রুপ পর্বের ৪টি খেলা এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১৫ জুন, শুক্রবার রাত ৯টায় মরক্কো–ইরান। ১৯ জুন মঙ্গলবার রাত ১২টায় রাশিয়া-মিশর। ২২ জুন শুক্রবার সন্ধ্যা ব্রাজিল–কোস্টারিকা। ২৬ জুন মঙ্গলবার রাত ১২টায় নাইজেরিয়া–আর্জেন্টিনার খেলা সেইন্ট পিতার্সবুর্গে গড়াবে।

এছাড়াও ৩ জুলাই মঙ্গলবার রাত ৮টায় শেষ ষোলোর একটি খেলা। ১০ জুলাই মঙ্গলবার সেমিফাইনালের একটি ও ১৪ জুলাই শনিবার রাত ৮টায় বিশ্বকাপের তৃতীয়স্থান নির্ধারণী লড়াই হবে।

আরও পড়ুন...
# উদ্বোধনী ও ফাইনালে নজর কাড়বে লুঝনিকি

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ১৩ জুন, ২০১৮
এসআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮ স্টেডিয়াম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa