ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব শট খেলার পথে সাকিব: ছবি-সংগৃহীত

২০১৯ বিশ্বকাপে এখন সর্বোচ্চ রান সংগ্রাহক এখন সাকিব আল হাসান। বিশ্বের এই সেরা অলরাউন্ডার পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। 

অস্ট্রেলিয়ান ওপেনার ৫ ম্যাচে করেছেন ৩৪৩ রান। সাকিব ৪ ম্যাচে দুই ফিফটি ও দুই সেঞ্চুরিতে করেছেন ৩৮৪ রান।

টনটনে সোমবার (১৭ ‍জুন) ওয়েস্ট  ইন্ডিজের বিপক্ষে ৯৯ বলে অপরাজিত ১২৪ রান করে ফিঞ্চকে পেছনে ফেলেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।  

সাকিব ও লিটন দাশের ব্যাটিং নৈপুণ্যে ক্যারিবিয়ানদের বিপক্ষে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। বিশ্বকাপে ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ওঠে  এসেছে টাইগাররা।  

সাকিব তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি। এছাড়া বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করে মাহমুদউল্লাহ রিয়াদকে ছুঁয়ে ফেলেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ১২২ রানের পর উইন্ডিজদের বিপক্ষে অপরাজিত ১২৪ রান করেছেন এই বাঁহাতি অলরাউন্ডার।  

২০১৫ বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে পরপর দুই সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ।  ইংল্যান্ডের বিপক্ষে ১০৩ রানের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ১২৮ রানে অপরাজিত থাকেনে তিনি।  

চলতি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের বিপক্ষে চতুর্থ উইকেটে লিটনকে নিয়ে সর্বেোচ্চ ১৮৯ রানের জুটি গড়েছেন সাকিব। বাংলাদেশিদের মধ্যে বিশ্বকাপে চতুর্থ উইকেটেও এটি সর্বেোচ্চ জুটি। ২০১৯ বিশ্বকাপে এর আগে তৃতীয় উইকেট শ্রীলঙ্কার বিপক্ষে ১৭৩ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ।  

সাকিব ভাগ বসিয়েছেন তামিম ইকবালের একটি রেকর্ডেও। ১১ মার্চ ২০১২ থেকে ৩০ নভেম্বর ২০১২ সালের মধ্যে ওয়ানডেতে টানা পাঁচ ম্যাচে পঞ্চোশোর্ধ্ব  ইনিংস খেলেন তামিম। সাকিবও পা রাখলেন সেই মাইলফলকে। ১৫ মে ২০১৯ থেকে টানা পাঁচটি পঞ্চোশোর্ধ্ব ইনিংস খেলেছেন তিনি।

এছাড়া উইন্ডিজদের বিপক্ষে ২৩ রান নিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে এই মাইলফলক গড়েন তামিম।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জুন, ২০১৯ 
ইউবি 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

welcome-ad